ভিডিওতে স্যামসাংয়ের ফোল্ডেবল ফোন

Foldable-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফোল্ডেবল ফোনের একটি টিজার ভিডিও প্রকাশ করেছে স্যামসাং ভিয়েতনাম।

তাদের ইউটিউব চ্যানেলে ফোনটির একটি টিজার ভিডিও আপলোড করা হয়। পরে তাদের চ্যানেল থেকে ভিডিওটি সরিয়ে নেওয়া হয়। তবে তার আগেই ভিডিওটি ছড়িয়ে পরে। ১ মিনিটের ভিডিওটিতে দেখা যায়, এক নারী বই পড়ার ভঙ্গিতে ফোনটির ভিতরের ডিসপ্লের দিকে তাকিয়ে আছেন। ভিডিওটিতে ফোনটির এআর ফিচারের ব্যাপারে ধারণা দেওয়া হয়েছে।

গত ডিসেম্বরে স্যামসাং ডেভেলপারস কনফারেন্সে ফোনটির প্রোটোটাইপ (ডামি সংস্করণ) উন্মোচন করে স্যামসাং। তবে সে সময় কেস দিয়ে ঢেকে রাখায় আসল ডিজাইন বোঝা যায়নি। 

পরে জানুয়ারিতে অনুষ্ঠিত কনজিউমার ইলেক্ট্রনিক শোতে ফোনটি নির্দিষ্ট কিছু  দর্শককে দেখানো হয়। 

ফোনের সামনের ডিসপ্লেটি হবে ৪ দশমিক ৯ ইঞ্চির, রেজুলেশন হবে ৮৪০*১৯৬০ পিক্সেল। ভাঁজ খোলা অবস্থায় এটি ৭ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লের ফোনে পরিণত হবে, রেজুলেশন হবে ১৫৩৬*২১৫২ পিক্সেল।

ফোনটিতে থাকতে পারে এক্সনোস ৯৮২০ বা স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর।

এর সঙ্গে থাকবে আট জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট ইন্টারনাল মেমোরি। পেছনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। সামনে থাকবে ১২ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

এখন পর্যন্ত ফোনটির নাম জানা যায়নি। ধারণা করা হচ্ছে’ এর নাম হবে গ্যালাক্সি ফোল্ড অথবা গ্যালাক্সি ফ্লেক্স। ব্যাকআপের জন্য এতে থাকবে দুটি ব্যাটারি। এর দাম হবে ১৮শ’ ডলার (প্রায় দেড় লাখ টাকা)। ফাইভজি ফোনটি বাজারে আসতে পারে চলতি বছরের মার্চে।

শুধু স্যামসাংই নয়, হুয়াওয়েও আছে ফোল্ডেবল ফোন আনার দৌঁড়ে। স্পেনের বার্সেলনায় অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে হুয়াওয়ের ফোল্ডেবল ফোনটির দেখা মিলতে পারে। কয়েক দিন আগে ভিডিওতে দেখা মিলেছে শাওমির ফোল্ডেবল ফোনের।

আরও পড়ুন

টিজার ভিডিওতে শাওমির ফোল্ডেবল ফোন

ভিডিওটি দেখুন

 

 

 

 

 

গিজমোচায়না অবলম্বনে এজেড/ফেব্রু ০২/২০১৯/১১৪৫

 

 

Evaly in News page (Banner-2)

*

*