প্রথম আল্ট্রা এইচডি ল্যাপটপ আনলো তোশিবা

Toshiba Satellite P50t-B Y3110 Ultra hd laptop-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাপানী প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান তোশিবা বিশ্বের সর্বপ্রথম আল্ট্রা এইচডি (৪কে) ডিসপ্লের ল্যাপটপ বাজারে ছেড়েছে। কোম্পানির স্যাটেলাইট পি সিরিজের অংশ হিসেবে সম্প্রতি ভারতের বাজারে এই ল্যাপটপটি উন্মোচন করা হয়েছে। এ মাসের শেষে দিকে ৮৬ হাজার রুপিতে ল্যাপটপটির বিক্রি শুরু হবে।

স্যাটেলাইট পি৫০টি-বি ওয়াই৩১১০ মডেলের এই ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চির আইপিএস ডিসপ্লে, যার রেজ্যুলেশন ৩৮৪০*২১৬০ পিক্সেল। এটি সাধারণ ফুল এইচডি (১০৮০ পিক্সেল) ডিসপ্লের চেয়েও চারগুন বেশি শক্তিশালী।

Toshiba Satellite P50t-B Y3110 Ultra hd laptop-TechShohor

টাচ নির্ভর এই ল্যাপটপটি অ্যালুমিনিয়ামের তৈরি। রয়েছে এইচডিডি নিরাপত্তা সেন্সর এবং হারমান/কার্ডন স্পিকার। অন্যান্য বিশেষ ফিচারের মধ্যে ল্যাপটপটি বন্ধ থাকলেও ইউএসবির মাধ্যমে চার্জিং সুবিধা ও ফ্রেমলেস ব্যাকলিট কিবোর্ড রয়েছে।

ল্যাপটিতে রয়েছে এক টেরাবাইটের এইচডিডি, টার্বো বুস্ট প্রযুক্তির ২.৫ গিগাহার্জের চতুর্থ প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ৮ গিগাবাইট র‍্যাম, ২ গিগাবাইট এএমডি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেমের সঙ্গে ল্যাপটপটিতে আরও রয়েছে ইউএসবি ৩.০, ওয়াই-ফাই, এইচডিএমআই, ইউএইসএস-২ এসডি কার্ড স্লট ইত্যাদি।

ভারতে তোশিবার সেলস অ্যান্ড মার্কেটিং ভাইস প্রেসিডেন্ট সিভাকুমার নতরঞ্জন জানান, যারা হাই কোয়ালিটি কনটেন্ট ব্যবহার করে শুধু তাদের জন্যই নই, এই ল্যাপটপটি যারা হাই কোয়ালিটি কনটেন্ট তৈরি করেন তাদের উদ্দেশ্যেও নিয়ে আসা হয়েছে। এছাড়া হাই রেজ্যুলেশন ভিডিও কনটেন্ট উপভোগকারীদের জন্যও এটি সমানভাবে উপযোগি।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

আরও পড়ুন