৫২ মেগাপিক্সেলসহ আসবে এক্সপেরিয়া এক্সজেড৪

xperia-techshohor-1024x658

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সনির পরবর্তী ফ্ল্যাগশিপ এক্সজেড৪ ফোনের স্পেসিফিকেশনসহ একটি তথ্য ফাঁস হয়েছে জাপানিজ ব্লগ সুমাহো ইনফোতে।

ফাঁস হওয়া তথ্য ও ছবি থেকে জানা যায়, এক্সজেড৪ এ থাকবে ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে, যার অনুপাত হবে ২১:৯। রেজুলেশন হবে ১৪৪০*৩৩৬০ পিক্সেল। ফোনটি এইচডিআর কনটেন্ট সাপোর্ট করবে। ডিসপ্লের সুরক্ষায় থাকবে কর্নিং গোরিলা গ্লাস ৫। পুরুত্ব হবে ৯ মিলিমিটার।

ফোনটির পেছনে থাকবে তিনটি সেন্সর। এতে থাকবে এফ/১.৬ অ্যাপার্চারসহ ৫২ মেগাপিক্সেল সেন্সর ও এফ/২.৬ অ্যাপার্চারসহ ১৬ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। তৃতীয় ক্যামেরায় থাকবে টাইম অব ফ্লাইট সেন্সর। ক্যামেরাটিতে থাকবে দশমিক ৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার প্রধান কাজ হবে অটো ফোকাসিং সক্ষমতা বৃদ্ধি করা। সামনে থাকবে একটি সেলফি ক্যামেরা। এর রেজুলেশন কতো হবে তা জানা যায়নি।

ফ্ল্যাগশিপ ফোনটিতে আরও থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। র‍্যাম থাকবে ৬ জিবি ও রম থাকবে ১২৮ জিবি। চাইলে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ফোনটিতে কোনো হেডফোন জ্যাক থাকবে না।

এতে ব্যাকআপের জন্য থাকবে ৪৪০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি আসতে পারে ডিপ পার্পেল, ব্ল্যাক, ব্লু ও সিলভার রঙে।

আগামী মাসে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোনটি উন্মোচনের সম্ভাবনা আছে। ধারণা করা হচ্ছে, ডিভাইসটির দাম হবে হাজার ডলারের আশেপাশে।

মাই স্মার্ট প্রাইজ অবলম্বনে এজেড/জানু ৩১/২০১৯/১৪৩০

*

*

আরও পড়ুন