খাতা দেখায় অনলাইনে প্রশিক্ষণ পাবেন ৫০ হাজার শিক্ষক

A2i-techsohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উত্তরপত্র মূল্যায়নে মাধ্যমিক পর্যায়ের পরীক্ষকদের জন্য অনলাইনভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এক্সেস টু ইনফরমেশনের (এটুআই) কারিগরি সহযোগিতায় এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ও সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) উদ্যোগে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়।

মঙ্গলবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী অনলাইন প্রশিক্ষণ কার্যক্রমটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক।

প্রধান অতিথির বক্তব্যে মহিবুল হাসান চৌধুরী বলেন, মাধ্যমিক পর্যায়ে উত্তরপত্র মূল্যায়ন বিষয়ক অনলাইন প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে প্রায় ৫০ হাজার শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া সম্ভব হবে।

অনলাইন প্রশিক্ষণ কার্যক্রমটি চালানো হবে মুক্তপাঠের মাধ্যমে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) প্রোগ্রাম পরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, সেসিপের যুগ্ম প্রোগ্রাম পরিচালক ও অতিরিক্ত সচিব মো. আবু ছাইদ শেখ, এটুআইয়ের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, ব্যানবেইসের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ ও জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক প্রফেসর আহম্মেদ সাজ্জাদ রশীদ।

এজেড/জানি ৩০/২০১৯/১৫৩৭

*

*

আরও পড়ুন