এলজির নজর সিক্সজিতে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফাইভজির দ্বারপ্রান্তে দাঁড়িয়ে সিক্সজিতে নজর দিয়েছে এলজি। প্রতিষ্ঠানটি একটি গবেষণা ও উন্নয়ন সেন্টার স্থাপনের কথা জানিয়েছে।

ফাইভজি চালু হবার পর সেটিতে বাজার ধরা এবং এর পরের প্রজন্মের নেটওয়ার্ক নিয়ে আরও বেশি কাজ করে সবার নজরে আসা এবং সেই নেটওয়ার্ক সবার আগে কিভাবে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া যায় সেই লক্ষ্যে কাজ করার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কোরিয়ান ইনস্টিটিউট অব অ্যাডভান্সড সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে এই সেন্টার স্থাপন করার কথা জানিয়েছে এলজি।

সিক্সজি নিয়ে গবেষণা সেন্টারটির দায়িত্ব দেওয়া হয়েছে ইনস্টিটিউটের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক চু ডং-হো’কে। গবেষণা ও উন্নয়ন কার্যক্রমে ইনস্টিটিউটকে সব ধরনের সহযোগিতা দেবে এলজি।

এলজির প্রধান কারিগরি কর্মকর্তা পার্ক লি পিয়াং বলেছেন, টেলিযোগাযোগ খাতে আরও বেশি নজর দিতে চান তারা। এজন্য টেলিযোগাযোগ সেবার উন্নয়নে ফাইভজি এবং সিক্সজি নিয়ে আরও গবেষণা করতে প্রস্তুত এলজি। সেটা এই পদক্ষেপ থেকে একটা শুরু মাত্র বলে মনে করেন তিনি।

এখন আমরা যে সিদ্ধান্তটি নিচ্ছি সেটা সামনের দিনগুলোতে কতটা প্রভাব ফেলবে সেটার উপর আমাদের সফলতা নির্ভর করবে। তাই এখনি এটি নিয়ে অন্য কোন মন্তব্য করতে চাননি তিনি।

ফোরজি এলটিই নেটওয়ার্কের ব্যবসায়িক কার্যক্রমে উপরের সারিতেই রয়েছে এলজি। তারা ফাইভজিতেও একইভাবে কাজ করতে চায়। আর সিক্সজিতে তারা মার্কেট লিডার হিসেবে নিজেদের দেখতে চায় বলেই এমন সেন্টার স্থাপনে জোর দিয়েছে।

এমনকি ফাইভজিতে প্রতিষ্ঠানটি অটোমোটিভ কমিউনিকেশন টেকোনলজি নিয়ে গবেষণায় জোর দিয়েছে।

গিজচায়না অবলম্বনে ইএইচ/ জানু ২৮/ ২০১৯/ ২০২৪

আরো পড়ুন ঃ-

৫ উদ্যোগকে এলজির আর্থিক সহায়তা

ভাঁজ হবে এলজি টিভি

দেখতে যেমন এলজির ফোল্ডেবল ফোন

*

*

আরও পড়ুন