বাণিজ্য মেলায় প্রযুক্তি পণ‍্যে মিলছে ছাড়-অফার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার অপেক্ষায় থাকেন নগরবাসী। অবসান হয় বছরের প্রথম দিন থেকে।

এবার সেই মেলা কয়েকদিন পিছিয়ে শুরু হয়েছে ৯ জানুয়ারি থেকে। মেলার শেষ দিকে এসে বেড়েছে ক্রেতা দর্শনার্থীর পরিমাণ। বাড়ছে বিভিন্ন পণ্যে ছাড়-অফারের পরিমাণও।

মেলায় প্রযুক্তি পণ্য নিয়ে হাজির হয়েছে অনেক প্রতিষ্ঠান। প্রযুক্তিপ্রেমীরা তাই মেলায় গিয়ে নিরাশ হচ্ছেন না।

প্রযুক্তিপণ্যের প্রতি ক্রেতাদের আগ্রহ সব সময়ই বেশি। এ মেলায়ও এর ব্যতিক্রম হয়নি। অনেক বিকল্প থেকে দেখে শুনে অনেকে যেমন কিনছেন, আবার কেউ কেউ না কিনলেও জেনে নিচ্ছেন সর্বশেষ প্রযুক্তির হালচাল। আর ক্রেতাদের নিরাশ না করে প্রতিষ্ঠানগুলো দিচ্ছে নানা ছাড় ও বিশেষ উপহার।

মেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা স্টলগুলোতে মিলছে ডিজিটাল ক্যামেরা, স্মার্টফোন, ট্যাবলেট, হোম থিয়েটার, পাওয়ার ব্যাংক, মেমোরি কার্ড, স্মার্ট টেলিভিশন থেকে নিত্য প্রয়োজনীয় ও শখের নানান প্রযুক্তি পণ্য।

মেলার প্রবেশ মুখেই চোখ পড়বে ডিজিটাল এক্সপেরিয়ান্স সেন্টার। সেখানে কয়েকটি টাচস্ক্রিন মনিটর রয়েছে। যেখান থেকে মেলায় আগত দর্শনাথীরা জেনে নিতে পারবেন মেলায় কোন স্টল কোথায় রয়েছে। চাইলে মনিটরে জুম করে দেখে নেয়া যাবে পছন্দের স্টলের অবস্থান।

মিরপুর উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া এক শিক্ষার্থী টেক শহর ডটকমকে বলেন, এর আগে একবার মেলায় এসেছিলাম তখন বড় ব‍্যানারের ম‍্যাপ ছিল। কিন্তু এবার স্ক্রিন টাচ করে ম‍্যাপ দেখার বিষয়টি বেশ আকষর্ণীয় লেগেছে আমার কাছে।

মেলায় ওয়ালটনের ২৩ নং প‍্যাভিলিয়নে স্মার্টফোনে ১০০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে। এছাড়াও, বিশেষ ডিসকাউন্টে ফিচার ফোন বিক্রি করছে প্রতিষ্ঠানটি। ভিন্ন ভিন্ন কনফিগারেশন ও দামের এসব স্মার্টফোন কিনে এসএমএসের মাধ্যমে প্রোডাক্ট রেজিস্ট্রেশন করলেই মিলবে ৫ থেকে ১০০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট।

মেলায় স্টলে থাকা হাসিবুল ইসলাম নামে এক বিক্রিয় কর্মী টেকশহরডটকমকে জানান, অফারটি পেতে ফোন কেনার পর ম্যাসেজ অপশনে গিয়ে বিও (BO) লিখে স্পেস দিয়ে  ফোনটির  আইএমইআই (IMEI) নম্বর লিখে ০১৭৫৫৬১১১১১ নম্বরে সেন্ড করতে হবে। ফিরতি এসএমএসে ক্রেতাকে ডিসকাউন্টের পরিমাণ জানিয়ে দেয়া হবে। বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে স্মার্টফোন কিনলেই কেবল গ্রাহকরা এই ডিসকাউন্ট পাবেন।

এছাড়া ওয়ালটনের টিভি, মোটরসাইকেল, এসিসহ বিভিন্ন পণ‍্যে রয়েছে গিফট ভাউচার সুবিধা। এ কোম্পানির প্যাভিলিয়নে টেলিভিশন, ফ্রিজ, এয়ারকুলার, মোটরসাইকেল, মোবাইল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স থাকছে। এছাড়া প্রতিটি পণ্যে দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়।

বাণিজ্য মেলার  যেকোনো ব্র্যান্ডের সচল পুরোনো ৫৫, ৬৫ ও ৭৫ ইঞ্চির স্মার্ট টিভিকে আপগ্রেড করে ৮৫ ইঞ্চির সনি ব্রাভিয়া ফোরকে অ্যান্ড্রয়েড টিভি নেওয়া যাবে। ক্রেতারা চাইলে অনেক দিনের পুরোনো টিভিটি ৮৫ ইঞ্চি ব্রাভিয়া অ্যান্ড্রয়েড টিভির মূল্যের সঙ্গে নির্দিষ্ট পরিমাণ টাকার বিনিময় মূল্যে সমন্বয় করে নিতে পারবেন।

এছাড়া সনির ফোন ও ক‍্যামেরায় রয়েছে নানা ছাড়। বিশেষ প্রযুক্তির ‘অ্যাকশনক্যাম’ ভিডিও ক্যামেরাটি বেশ বিক্রি হচ্ছে বলে জানান এক কর্মী। তিনি আরও জানায়, এটির সাহায্যে আঁকাবাঁকা পাহাড়ি রাস্তা বা চলন্ত অবস্থাতেও উন্নত ভিডিও করা যায়।

মেলায় স্যামসাং ‘উইশফুল নিউ ইয়ার ক্যাম্পেইনের ২০১৯’ অফারে ছাড় দিচ্ছে। মেলার ১৬ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়ন-স্যামসাং স্মার্ট প্লাজা থেকে পণ্য কিনলে বিনামূল্যে রাইস কুকার, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন, ভ্যাকুয়াম ক্লিনার ও নির্দিষ্ট মডেলের টিভি উপহার হিসেবে পাওয়ার সুযোগ রয়েছে।

এ ছাড়া মেলায় সর্বোচ্চ ৫৫% ছাড়ে স্যামসাংয়ের নির্দিষ্ট মডেলের স্মার্টফোন কেনা যাবে। এর পাশাপাশি গ্যালাক্সি এ৮প্লাসসহ অন্যান্য মডেলের স্মার্টফোনের ক্ষেত্রেও থাকছে বিশেষ মূল্য ছাড়।

মেলায় শিশু কিশোরদের জন্য থাকছে অন্যরকম স্টল। এবারে মেলা উপলক্ষ্যে তাদের বিজ্ঞানবাক্সে রয়েছে ডিসকাউন্ট ও গিফট। ৫০ থেকে ৫০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট থাকছে। বিশেষ উপহার হিসেবে থাকছে খাতা, ব্যাজ, স্টিকার ইত্যাদি।

টিএ/ইএইচ/ জানু ২৭/২০১৯/১৯৫৩

*

*

আরও পড়ুন