লন্ডনে কমনওয়েলথ ডিএনএস সম্মেলনে যাচ্ছেন ইনু

CTO dns Forum-TechShohor
Evaly in News page (Banner-2)

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী ১৯ ও ২০ জুন লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে কমনওয়েলথ ডোমেইন নেম সিস্টেম (ডিএনএস) ফোরামের প্রথম সম্মেলন। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল এই সম্মেলনে অংশ নিচ্ছেন। মঙ্গলবার সকালে তারা লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

কমনওয়েলথ টেলিকমিউনিকেশনস অর্গানাইজেশন (সিটিও) আয়োজিত এই সম্মেলন ইন্টারনেট কো-অপারেশন ফর অ্যাসাইন্ড নেইমস অ্যান্ড নাম্বারস (আইক্যান), যুক্তরাজ্যের ইন্টারনেট রেজিস্ট্রি সংস্থা নমিনেট এবং যুক্তরাষ্ট্রভিত্তিক পাবলিক ইন্টারনেট রেজিস্ট্রি (পিআইআর) এর সহযোগিতায় লন্ডনের হিলটন মেট্রোপলে অনুষ্ঠিত হবে।

CTO dns Forum-TechShohor

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সম্মেলনের প্রথম দিনে ডোমেইন নাম পদ্ধতিতে বিনিয়োগ ও উদ্ভাবনা বিষয়ক অধিবেশনে সভাপতিত্ব করবেন।

কমনওয়েলথভুক্ত দেশগুলোসহ বিশ্বব্যাপী ইন্টারনেটে ডোমেইন নাম পদ্ধতিতে উদ্ভাবনা, বিনিয়োগ এবং নিরাপত্তা, সাইবারস্পেস ব্যবস্থাপনা, জেনেরিক টপ লেভেল ডোমেইনের সামাজিক প্রভাব এবং বহুমুখী অংশীদারিত্ব ও সহযোগিতার প্রসার এ সম্মেলনের মূল আলোচ্য বিষয়।

বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরামের (বিআইজিএফ) নির্বাহী সহ-সভাপতি ড. আকরাম হোসেন চৌধুরী, বিআইজিএফ ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সদস্য আফরোজা হক, তথ্যমন্ত্রীর সহকারি একান্ত সচিব মুহাম্মদ আব্দুল্লাহিল কাইয়ূম এবং বিআইজিএফ সদস্য ও মন্ত্রীর ব্যক্তিগত সহকারি মোঃ সাজ্জাদ হোসেন এ সফরে যোগ দেবেন।

*

*

আরও পড়ুন