বাটন, চার্জিং পোর্ট, সিম কার্ড স্লট ছাড়াই স্মার্টফোন!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন দুনিয়ায় চমক দেখালো চীনের প্রতিষ্ঠান মেইজু।

প্রতিষ্ঠানটি ‘মেইজু জিরো’ নামে নতুন ফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। ডিভাইসটিতে নেই কোন ফিজিক‍্যাল বাটন কিংবা চার্জিং পোর্ট। এমন কী ফোনটিতে নেই কোন সিম কার্ড স্লট।

ফুল ভিউ ডিসপ্লের ডিভাইসটির সামনের অংশ দেখতে অনেকটা স্যামসাংয়ের গ‍্যালাক্সি এস ৯ এর মত। নেই কোন নচ। ডিসপ্লে সাইজ ৫.৯৯ ইঞ্চি এবং রেজুলেশন ১০৮০×২১৬০ পিক্সেল।

প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫। গেইমিং ও গ্রাফিক্স সুবিধার জন্য রয়েছে অ‍্যাড্রিনো ৬৩০ জিপিইউ।

স্মার্টফোনটিতে চার্জার পোর্টের বদলে রয়েছে ওয়‍্যারলেস প্রযুক্তি। সেখানে রয়েছে সুপার এমচার্জিং প্রযুক্তি, ফলে দ্রুত চার্জ হবে ডিভাইসটি।

মিউজিক শোনার জন্য রয়েছে ব্লুটুথ সুবিধা। সিম কার্ড স্লট তো নেই-ই, ফোনটিতে রাখা হয়নি কোন মাইক্রো এসডি কার্ড ব‍্যবহারের স্লট। সাধারণ স্লটে ব্যবহারের সিমের বদলে রয়েছে ই-সিম প্রযুক্তি। সাউন্ড নিয়ন্ত্রণের জন্য রয়েছে প্রেসার সেনসিটিভ ভলিউম আপ ডাউন সুবিধা। সেখানে ব‍্যবহার করা হয়েছে এমইঞ্জিন ২.০ প্রযুক্তি।

ছবি তোলার জন্য ডিভাইসটির পেছনে থাকবে ১২ ও ২০ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ। সেলফি ও  ভিডিও চ‍্যাটের জন্য সামনে থাকছে ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা। ফ্রন্ট ক‍্যামেরায় মিলবে ফেইস আনলক সুবিধা।

ডিভাইসটির মূল্য কত হবে এবং বাজারে কবে পাওয়া যাবে সে সম্পর্কে বিস্তারিত কোন তথ‍্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দেয়া হয়নি।

তবে ধারণা করা হচ্ছে, আগামী মাসে গ্রাহকদের জন্য বাজারে ছাড়া হতে পারে ডিভাইসটি। প্রথমে ডিভাইসটি শুধু চীনের বাজারে বিক্রি শুরু হবে। এরপর ধারাবাহিকভাবে ধীরে ধীরে বিশ্বের অন্যান্য দেশে বিক্রি শুরু হবে ফোনটি।

গ‍্যাজেট নাও অবলম্বনে টিএ/ইএইচ/ জানু ২৪/২০১৯/১৬২০

আরো পড়ুন ঃ-

এবার মেইজুর ৪৮ মেগাপিক্সেল ক‍্যামেরার ফোন আসছে

সিম নিবন্ধনে হয়রানি হলে ফোন দিন ২৮৭২ নম্বরে

‘ও ভাই’ অ্যাপে ৬০০ সিএনজির নিবন্ধন

*

*

আরও পড়ুন