ফেইসবুকে অস্কারকে ছাড়িয়ে গেল বিশ্বকাপের ব্রাজিল ম্যাচ

neymar-techshohor
Evaly in News page (Banner-2)

ফখরুদ্দিন মেহেদী, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে ব্রাজিল ও ক্রোয়েশিয়ার খেলার ফলাফল এখন সবার জানা। স্বাগতিকরা জয় পেয়েছে ৩-১ গোলে। কিন্তু এ খেলা নিয়ে ফেইসবুকে কতটি পোষ্ট হয়েছে তা জানেন? পাঁচ কোটি ৮০ লাখ।  বিশ্বাস হচ্ছে না তো! খোদ ফেইসবুক কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে।

শীর্ষস্থানীয় সামাজিক যোগাযোগ মাধ্যমটির তথ্য অনুসারে, উদ্বোধনী ম্যাচে ফেইসবুকের পোস্ট সংখ্যা চলতি বছরে অনুষ্ঠিত হলিউডের অস্কারের তুলনায় পাঁচগুন বেশি।

neymar-techshohor

নেইমারের প্রথম গোল, যা খেলায় সমতা এনেছিল তা নিয়েই সবচেয়ে বেশি পোষ্ট ও কমেন্ট পড়েছে। দ্বিতীয় স্থানে ছিল জাপানের ওই রেফরির ডাকা পেনাল্টিটির সিদ্ধান্ত নিয়ে করা কমেন্ট ও পোষ্ট।

ফেইসবুক আরও জানায়, খেলাটি নিয়ে শুধু ব্রাজিলের ব্যবহারকারীরা ১ কোট ৬০ পোষ্ট দিয়েছে। যা তাদেরকে প্রথম স্থানে রেখেছে। এ ক্ষেত্রে দুই ও তিনে আছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

এক বিবৃতিতে বলা হয়েছে, খেলাটি নিয়ে করা পোষ্টের সংখ্যা মাঠে যে পরিমান দর্শক খেলা দেখেছেন তার চেয়েও ২০ গুন বেশি। এদের বেশির ভাগেরই বয়স ১৮ থেকে ২৪ এর মধ্যে।

সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষজ্ঞরা বলছেন, ফুটবল বিশ্বকাপ ফেইসবুকের মত জায়ান্ট প্রতিষ্ঠানগুলোর ব্যবসার জন্য অবারিত দ্বার। ফ্যানদের যত বেশি পোষ্ট, কমেন্ট, শেয়ার ও লাইক পড়বে তাদের ব্যবসায়িক স্বার্থ তত বেশি হাসিল হবে।

– রয়টার্স অবলম্বনে

*

*

আরও পড়ুন