প্রেম হবে কম্পিউটারের সঙ্গে!

Love with computer-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রেমহীনরাই বুঝে একা থাকার কি জ্বালা! একাকিত্ব ঘোচাতে তাই অনেকে এর কাছে, ওর কাছে প্রেম নিবেদন করেন। হয়তো শেষমেষ ব্যর্থ হয়ে অনেকে একাই দিনাতিপাত করেন। কিন্তু ভবিষ্যতবাণীকারকরা বলছেন, আর বেশি দিন একা থাকতে হবে না। ২০২৯ সালের মধ্যেই কম্পিউটারের সঙ্গে এমন প্রযুক্তি যুক্ত হবে যে এর সঙ্গেই আবেগীয় তথা ভালোবাসার সম্পর্ক করা যাবে।

গুগলের প্রকৌশল পরিচালক রয় কুরজওয়েইল বলেন, আগামী ১৫ বছরের মধ্যে কম্পিউটারে এমন বুদ্ধিভিত্তিক অপারেটিং সিষ্টেম আসবে যা আপনার সঙ্গে ভালোবাসার সম্পর্ক স্থাপনে সক্ষম হবে।

Love with computer-TechShohor

গত সপ্তাহে নিউইয়র্কে এক্সপোনেনশিয়াল ফিন্যান্স কনফারেন্সের এক বক্তৃতায় তিনি বলেন, প্রযুক্তি আপনার আবেগকে বুঝতে সক্ষম হবে। কেনোনা কম্পিউটারের আইকিইউ লেভেল মানুষের সমকক্ষ হয়ে যাবে, যার ফলে আপনি প্রেম করতে পারবেন। তাছাড়া আপনার মন ভালো করার জন্য এটি কৌতুক, হাস্যরসাত্বক, রোমান্টিক, প্রমোদী ও সেক্সি আচরণ করবে। আর এটি আপনার একাকিত্ব এমনভাবে দূর করবে যে, আপনার মনেই হবে না এ আচরণ মানুষের নয়!

ইতোমধ্যেই কুরজওয়েইল ভবিষ্যতবাণী করেছিলেন যে, ২০২৯ সালের মধ্যে কম্পিউটার মানুষের গলার স্বর শুনে চিনতে পারবে এবং গাড়ী চালাতে পারবে। যার সত্যতা দেখা গেছে।

৬৬ বছর বয়সী এই প্রবীণ পৃথিবীর একজন বিশিষ্ট ভবিষ্যতবানীকারক। ১৯৯০ সালে তিনি বলেছিলেন, ১৯৯৮ সালের মধ্যেই কম্পিউটার দাবা চ্যাম্পিয়ন হতে পারবে। যা ১৯৯৭ সালেই আইবিএম এর ডিপ ব্লু এবং গেরি কেসপারভ সম্ভব করেছিলো।

তাই প্রেমহীনদের বলছি, আর মাত্র ১৫ বছর আপেক্ষা করুন। তারপর প্রাণখুলে বাঁচতে পারবেন।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন