স্বয়ংক্রিয় শেয়ারের ফিচার বন্ধ ইউটিউবে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সামাজিক যোগাযোগ মাধ‍্যমে স্বয়ংক্রিয়ভাবে কনটেন্ট শেয়ার করার সুবিধা বন্ধ করছে ইউটিউব। সম্প্রতি প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে এই তথ‍্য জানিয়েছে।

স্বয়ংক্রিয় শেয়ার ফিচারটির মাধ‍্যমে ব্যবহারকারীরা ইউটিউবে কোনো পাবলিক ভিডিও পোস্ট করলে তা সঙ্গে সঙ্গে টুইটার বা অন্যান্য প্ল্যাটফর্মে শেয়ার হয়ে যেতো। এতে করে কষ্ট করে ভিডিওটি আলাদাভাবে শেয়ারের প্রয়োজন হতো না। স‍োশ্যাল মিডিয়ার অ‍্যাকাউন্টগুলো একবার যুক্ত করে দিলেই হতো।

তবে স্বয়ংক্রিয় ফিচারটি বন্ধ করা হলে ইউটিউব থেকে শেয়ার বাটনের মাধ্যমে অন্যান্য সামাজিক মাধ্যমে ভিডিও শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা।  আগের মতোই ইউটিউব চ্যানেলে সামাজিক মাধ্যমের অ্যাকাউন্ট লিঙ্ক দিতে পারবেন ব্যবহারকারী। ইউটিউবে নতুন আপডেট আনা হলেও ইতোমধ্যে যে ভিডিওগুলো সামাজিক মাধ্যমে শেয়ার করা হয়েছে তার ওপর এর কোনো প্রভাব পড়বে না বলে জানানো হয়েছে।

এদিকে, কনটেন্ট ব্যবস্থাপনা নিয়ে চাপের মুখে পড়েছে ইউটিউব । এই চাপ এসেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশের সরকার প্রধানদের তরফ থেকে।

ভিডিও শেয়ারিং মাধ্যমটি গেল বছর তৃতীয় প্রান্তিকে অন্তত পাঁচ কোটি ৮০ লাখ ভিডিও সরিয়ে নিতে বাধ্য হয়েছে। একই সঙ্গে অন্তত ২২ কোটি ৪০ লাখ কমেন্ট সরিয়েছে শুধু প্রতিষ্ঠানটির নীতিমালাকে অগ্রাহ্য করায়। এই বিপুল পরিমাণ কনটেন্ট সরাতেও প্রতিষ্ঠানটিকে হিমশিম খেতে হয়েছে।

রয়টার্স অবলম্বনে টিএ/এজেড/ জানু/২০১৯/২১০০

আরো পড়ুন ঃ-

ডিসলাইকে বিবারকে ছাড়াল ইউটিউব রিওয়াইন্ড

ইউটিউবেই কেনা যাবে মুভি টিকিট

চাপে পড়েছে ইউটিউব

*

*

আরও পড়ুন