সেপ্টেম্বরে আসছে গ্যালাক্সি নোট ৪

Samsung-Galaxy-Note-4-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাং গ্যালাক্সি এক্স ফাইভের গুজব শেষে এবার গ্যালাক্সি নোট ৪ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। জানা গেছে আগামী সেপ্টেম্বরেই বাজারে আসছে গ্যালাক্সি নোট ৫। দক্ষিন কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাংয়ের গ্যালাক্সি নোট সিরিজটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। তাই বাজারে আগের আগেই এই গুঞ্জন নিয়ে মাতামাতি শুরু করেছে প্রযুক্তি বিশ্ব।

সম্প্রতি ভারতের এক আমদানি-রপ্তানি বিষয়ক ওয়েবসাইটের বরাত দিয়ে গ্যালাক্সি নোট ৪ এর সম্ভাব্য কনফিগারেশন সম্পর্কে তথ্য প্রকাশ করেছে মোবাইল বিষয়ক ওয়েবসাইট ফোন এরিনা।

Samsung-Galaxy-Note-4-techshohor

প্রকাশিত তথ্য থেকে জানা যায়, গ্যালাক্সি নোট ৪ এর ডিসপ্লে হবে ৫.৭ ইঞ্চি। এতে ৪কে ভিডিও দেখা যাবে। প্রসেসর হিসেবে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০৫ চিপসেট ও ৩ গিগাবাইট র‍্যাম। স্টোরেজ সুবিধার উপর ভিত্তি করে ১৬ এবং ৩২ গিগাবাইটের দুইটি সংস্করণে ছাড়া হতে পারে গ্যালাক্সি নোট ৪। এছাড়া থাকবে ফিঙ্গার প্রিন্ট এবং পানিরোধক প্রযুক্তি থাকছে। ডিভাইসটি ৩০ মিনিট পানিতে ডুবিয়ে রাখা যাবে এবং পানির নিচ থেকেই ছবি তোলা যাবে।

স্যামসাং কর্তৃপক্ষ অফিসিয়ালভাবে কোনও তথ্য জানায়নি। তবে বিশ্লেষকরা ধারনা করছেন, চলতি বছরের সেপ্টেম্বরে বার্লিনে আইএফএ ২০১৩ মেলায় বাজারে আসতে পারে এই ডিভাইসটি। প্রতিবছরই এই সময়ে গ্যালাক্সি নোট সিরিজ বাজারে ছাড়ে স্যামসাং।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন