সারাদেশে ইন্টারনেট মিলবে এক দামে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সারাদেশে এক দামে ইন্টারনেট দিতে উদ্যোগ নিচ্ছে সরকার।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠনগুলোর দেয়া এক সম্বর্ধনা অনুষ্ঠানে এ কথা জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রীর সঙ্গে সম্বর্ধনায় ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও। বেসিস, বিসিএস, আইএসপিএবি, বাক্য এবং ই-ক্যাব দুই মন্ত্রীকে এই সম্বর্ধনা দেয়।

মোস্তাফা জব্বার বলেন, চট্টগ্রামে যে রেটে ইন্টারনেট পাবো, ঢাকা শহরে যে রেটে ইন্টারনেট পাবো, ময়মনসিংহে বা পঞ্চগড়ে বসবাস করে সে রেটে ইন্টারনেট পাওয়া যাবে না, এর জন্য বাড়তি টাকা গুনতে হবে-এটা কোনো যুক্তির মধ্যে পড়ে না।

তিনি বলেন, বাংলাদেশের গ্রামাঞ্চলে বসবাস করাটা তো অপরাধ না! গ্রামাঞ্চলে বসবাস করার জন্য বাড়তি পয়সা নেবেন, এটি কোনোভাবে অন্তত সমতা সেবা দেওয়ার পর্যায়ে পড়ে না। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের সঙ্গে আলোচনা করে কীভাবে এই রেট এক করা যায় তা দেখা হবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক বাণিজ্য সংগঠন একসাথে মিলে কাজ করছে বলেই তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা নিজেদের চ্যালেঞ্জের কথা জানাতে পারছেন এবং সরকারের তরফ থেকে বরাদ্দকৃত প্রণোদনা সঠিকভাবে পাচ্ছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবির সভাপতি এম এ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ এবং ই-ক্যাবের সভাপতি শমী কায়সার।

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তারা এবং সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এডি/জানু১৪/২০১৯/২২১৩

আরো পড়ুন ঃ-

দক্ষিণ-পূর্ব এশিয়ার ইন্টারনেট অর্থনীতি ৭ বছরে ৫ গুণ হবে

নয় মাসে ১ কোটি ইন্টারনেট সংযোগ

এবার গ্রাম হবে শহর

*

*

আরও পড়ুন