রিভিউ জেনে সিনেমা দেখেন?

review-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সিনেমা দেখতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছেন। তবে সবাই সব ধরনের সিনেমা দেখেন না।

কিছু মানুষ আছেন যারা বিশেষ ঘরানার সিনেমা পছন্দ করেন। কোন সিনেমা কোন ঘরানার তা ট্রেইলার দেখলেই ধারণা পাওয়া যায়। তবে গল্প কেমন আগেভাগে তা জেনে নিয়ে সিনেমা দেখা লোকের সংখ্যাও কম না। অনলাইনে কোথায় সিনেমার রিভিউ পাওয়া যাবে তা নিয়েই বিস্তারিত তথ্য থাকছে এই প্রতিবেদনে।

বিএমডিবি

সদ্য মুক্তিপ্রাপ্ত বা মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলোর ব্যাপারে আগেভাগেই তথ্য জানতে চাইলে ঢুঁ মারতে হবে বাংলা মুভি ডেটাবেজ (বিএমডিবি) নামের ওয়েবসাইটটিতে। এখানে রিভিউয়ের পাশাপাশি ছবি সংক্রান্ত সব খুঁটিনাটি তথ্যই পাওয়া যাবে। ওয়েবসাইটটিতে শুধু দেশে তৈরি চলচ্চিত্রগুলো নিয়েই রিভিউ দেওয়া হয়।

বায়োস্কোপ

এটি একটি ফেইসবুক পেইজ। এতে লাইক রয়েছে ৩ লাখ ৮৭ হাজারেরও বেশি। মূলত বায়োস্কপ ব্লগের লেখাগুলোই এখানে শেয়ার করা হয়। সিনেমার পাশাপাশি এখানে নাটক ও টেলিফিল্মের রিভিউও পাওয়া যাবে। তামিল মুভির রিভিউ চাইলে সেটাও মিলবে বায়োস্কোপে।  পেইজটি যাত্রা করে ২০১২ সালে।

সিনেমাখোরদের আড্ডা

গ্রুপটির সদস্য সংখ্যা ৩ লাখ সাড়ে ২২ হাজারেরও বেশি। পাবলিক গ্রুপটিতে জয়েন করে যে কেউ লিখতে পারেন সিনেমার রিভিউ। শুধু রিভিউই নয়, এখানে তারকাদেরকে নিয়ে লেখা বিভিন্ন আর্টিকেলের লিংকও শেয়ার করা হয়ে থাকে। বাংলা, হিন্দি, ইংরেজি ছাড়াও তামিল, কোরিয়ান ও কলকাতার বাংলা সিনেমার রিভিউ পাওয়া যাবে গ্রুপটিতে

আইএমডিবি

এখানে শুধু সিনেমার রেটিং নয়, টেলিভিশন সিরিজ ও ভিডিও গেইমের রেটিংও মিলবে। তারকাদের পরিচিতি জানতেও ঢুঁ মারতে পারেন আইএমডিবিতে। বিনোদনের জগতের সবচেয়ে বড় অনলাইন তথ্য ভাণ্ডার হিসেবে পরিচিত সাইটটি চালু হয় ১৯৯০ সালে। হলিউড-বলিউডের প্রায় সব ছবির রেটিং মিললেও ঢলিউডের খুব কম সিনেমার কথাই এখান থেকে জানা যায়। আইএমডিবিতে ঢলিউডের সবচেয়ে বেশি রেটিং প্রাপ্ত সিনেমা হলো আয়নাবাজি।

রোটেন টমেটো

এক কালে মঞ্চ অভিনেতাদের অভিনয় পছন্দ না হলেই দর্শকরা মঞ্চের দিকে ছুঁড়ে দিতো পচা টমেটো। সেখান থেকেই ওয়েবসাইটটির নাম দেওয়া হয় রোটেন টমেটো। ১৯৯৮ সালে তিনি বিশ্ববিদ্যালয় পড়ুয়া বন্ধু মিলে চালু করেছিলেন ওয়াবসাইটটি। এখানে সিনেমার রেটিং দেওয়া হয় দুটি ভাগে। একটি হলো ওয়েবসাইটটির নিজস্ব রেটিং, অন্যটি হলো দর্শকদের রেটিং।

এজেড/ জানু ১৪/২০১৯/১৪২৫

আরো পড়ুন ঃ-

মুভি ও টিভি শো অ্যাপ

সিডির বিদায় ঘণ্টা শোনা যায়

অনলাইন স্ট্রিমিংয়ের ৯ অ্যাপ

*

*

আরও পড়ুন