Techno Header Top and Before feature image

স্মার্টফোন মেলায় প্রিবুক নিচ্ছে নকিয়া ৮.১

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন ও ট্যাব মেলায় প্রিবুক নিচ্ছে নকিয়া। তাদের ফ্ল্যাগশিপ ফোন ৮.১ দেশের বাজারে পাওয়া শুরু হচ্ছে এর মাধ্যমে।

এইচএমডি গ্লোবাল বাংলাদেশের কর্মকর্তারা জানান, ফোনটি টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলায় মাত্র চার হাজার টাকা দিয়ে প্রিবুক করা যাবে। আর এক সপ্তাহের মধ্যেই গ্রাহকরা তা হাতে পাবেন।

ফোনটির দাম ধরা হয়েছে ৪৪ হাজার টাকা। দেশের বাজারে ফোনটি উন্মোচন করবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল রংপুর রাইডার্সের খেলোয়াড়রা।

মেলায় প্রিবুক করলে ফোনটির সঙ্গে উপহারও দেবে নকিয়া।

বিশ্ববাজারে ফোনটি গত মাসের শেষ আসলেও বাংলাদেশে তা মেলার মাধ্যমে উন্মোচন করা হয়েছে। একই সঙ্গে ফোনটির প্রিবুক নিচ্ছে প্রতিষ্ঠানটি। নকিয়া ৮.১ নামের ফোনটি মিডরেঞ্জ গ্রাহকদের লক্ষ‍্য করে আনছে এইচএমডি গ্লোবাল।

নচসহ ৬.১ ইঞ্চি ডিসপ্লের ডিভাইসটির রেজুলেশন ১০৮০×২২৮০ পিক্সেল। প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৭১০। অপারেটিং সিস্টেম থাকছে স্টক অ‍্যান্ড্রয়েড পাই।

৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে ডিভাইসটি পাওয়া যাবে। স্টোরেজের উপর নির্ভর করে থাকছে ৬৪ ও ১২৮ গিগাবাইটের সংস্করণ। চাইলে ব‍্যবহারকারীরা ৪০০ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব‍্যবহার করতে পারবেন। তবে এখন ৪/৬৪ জিবি সংস্করণে পাওয়া যাচ্ছে। ব‍্যাকআপ সুবিধা দিতে আছে সাড়ে তিন হাজার মিলিঅ‍্যাম্পিয়াল ব‍্যাটারি। এ ছাড়া ফাস্ট চার্জের সুবিধা থাকায় ডিভাইসটি দ্রুত চার্জ হবে।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১.৮ অ‍্যাপাচারের ১২ ও ১৩ মেগাপিক্সেলের দুটি ক‍্যামেরা সেটআপ। এ দুই ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা। এ ছাড়া রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি সুবিধা রয়েছে ফোনটিতে।

ইএইচ/জানু১১/২০১৯/১৪০০

*

*