জেফ বেজসের ২৫ বছরের সংসার ভাঙছে

bezos-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যামাজনের সিইও জেফ বেজস ও ম্যাকেঞ্জি বেজসের ২৫ বছরের দাম্পত্য ভাঙছে। কয়েক মাস আলাদা থাকার পর বিবাহ বিচ্ছেদের পথে হাঁটছেন তারা।

বুধবার টুইটারে এক যৌথ বিবৃতিতে তারা জানান, ভালোবাসায় জড়ানো লম্বা সময় পার করার পর এবং আলাদা থাকার পর আমরা বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। এরপর থেকে আমারা একে অপরের জীবনে বন্ধু হিসেবে থাকবো।

নিজের ৫৫ তম জন্মদিনের তিন দিন আগে বিচ্ছেদের ঘোষণা দিলেন বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি জেফ বেজস।

Techshohor Youtube

জানা যায়, জেফ বেজস ফক্স টিভির উপস্থাপিকা লরেন স্যানচেজের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। গত বছরের শেষ দিকে তাদের এ সম্পর্ক তৈরি হয়। বিচ্ছেদের ঘোষণায় তাদের সম্পর্কের বিষয়টি এখন সবার সামনে চলে আসে।

৪৮ বছর বয়সী ম্যাকেঞ্জি বেজস পেশায় একজন ঔপন্যাসিক। তারা তিন ছেলে ও এক মেয়ের বাবা মা।

২০১৩ সালের এক সাক্ষাৎকারে ম্যাকেঞ্জি বেজস জানান, চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে বেজসের সঙ্গে তার পরিচয় হয়। সম্পর্কে জড়ানোর তিন মাসের মাথায় তাদের বাগদান হয়। ১৯৯৩ সালে তারা বিয়ে করেন।

এর এক বছরের মাথায় অনলাইনে বই বিক্রির কোম্পানি অ্যামাজন প্রতিষ্ঠা করেন বেজস। ধীরে ধীরে কোম্পানিটি ই-কমার্স জায়ান্টে পরিণত হয়।

চলতি সপ্তাহেই সবচেয়ে মূল্যবান কোম্পানি হিসেবে মাইক্রোসফটের জায়গা দখল করে অ্যামাজন। ই-কমার্স জায়ান্টটির এখন মোট বাজার মূল্য ৭৯৭ বিলিয়ন ডলার (৭৯ হাজার ৭০০ কোটি )।

বিবিসি অবলম্বনে এজেড/জানু ১০/২০১৯/১১৩০

আরো পড়ুন ঃ-

কী ছিলো জেফ বেজসের চাকরির বিজ্ঞাপনে?

জেফ বেজসের এতো সম্পদ!

বেজোস হারালেন ১৪০০ কোটি ডলার!

*

*

আরও পড়ুন