এলজির রোলেবল টিভি চলতি বছরেই

4k-techshohor
ছবি : স্যালশ গিয়ার
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এলজির বহুল প্রতীক্ষিত রোলেবল টিভির দেখা অবশেষে মিলল। টিভিটির নাম দেওয়া হয়েছে ওএলইডি টিভি আর।

৬৫ ইঞ্চি ওএলইডি ডিসপ্লের ৪কে রেজুলেশনের টিভিটি এখন বাজারে আসতে প্রস্তুত। কনজিউমার ইলেক্ট্রনিক শোতে (সিইএস) সর্বশেষ বেশ কিছু প্রযুক্তির সমন্বয়ে তৈরি টিভিটি প্রদর্শন করা হয়।

টিভিটির নিচে আছে ১০০ ওয়াটের ডলবি অটমোস সাউন্ড সিস্টেম। চাইলে এই সাউন্ড বক্সের মধ্যেই টিভিটি গুটিয়ে রাখা যাবে।

শুধু একটি বাটনে চাপ দিলেই প্রজেক্টর স্ক্রিনের মতো স্বয়ংক্রিয়ভাবে টিভিটি বক্সের ভেতরে চলে যাবে।

এলজির এই টিভি তিনটি ভিন্ন মোডে গুটিয়ে রাখা যাবে। জিরো মোডে একেবারেই উধাও হয়ে যাবে টিভি। লাইন ভিউ মোডে টিভির এক চতুর্থাংশ বের হয়ে থাকবে। বের হয়ে থাকা এই ডিসপ্লে ব্যবহার করে স্মার্ট স্পিকারে গান শোনা যাবে এবং স্মার্ট গ্যাজেট ব্যবহার করা যাবে। ফুল ভিউ মোডে পুরো টিভিই বের হয়ে থাকবে।

এতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে এলজির তৈরি ওয়েবওএস সফটওয়্যার। এটি অ্যাপলের এয়ারপ্লে ২ সমর্থন করবে। ভয়েস কমান্ড দিতে এতে যুক্ত করা হয়েছে অ্যামাজনের স্মার্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যালেক্সা।

নতুন প্রযুক্তির টিভিটির দাম কত হবে সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

গত বছর জানুয়ারিতে কনজিউমার ইলেক্ট্রনিক শোতে টিভিটির ডামি সংস্করণের দেখা মেলে। ওই সময় সম্পূর্ণ টিভিটি কীভাবে মুড়িয়ে রাখা সম্ভব হচ্ছে সে সম্পর্কে তখন কিছু বলা হয়নি।

বাজারে আসতে দেরি থাকায় ওই সময় টিভিটি একটি বক্স থেকে বের করে দেখানো হয়। এক বছর পর চমক নিয়ে হাজির হলো শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স ব্র্যান্ডটি।

ভিডিও

আরও পড়ুন

৮কে’র ৯৮ ইঞ্চি টিভি দেখাল সনি

সিনেট অভলম্বনে এজেড/আরআর/জানু ০৯/২০১৯/১৩৩১

*

*

আরও পড়ুন