Techno Header Top and Before feature image

রিটুইট কিনে জাপানিজ ধনকুবেরের রেকর্ড

Yusaku-Maezawa-techshohor
ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সবচেয়ে বেশি বার রিটুইট করা টুইটের মালিক হয়েছেন জাপানিজ বিলিয়নিয়ার ইউসাকু মেসাওয়া। ৪৩ বছর বয়সী এই ব্যবসায়ী আসলে রিটুইটগুলো কিনেছেন।

টুইট রিটুইট করলে ১০০ ব্যক্তিকে ১০ হাজার ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা দেন তিনি।  সেখানে তিনি জানান, এই টাকা জিতে নেওয়ার উপায় হলো তাকে ফলো করা এবং টুইটটি রিটুইট করা। ফলোয়ারদেরকে সরাসরি ম্যাসেজ দিয়ে লটারিতে জেতার খবরটি দেওয়া হবে বলেও জানান তিনি। এরপরই ৫৫ লাখ বার রিটুইট হয় তার টুইটটি।

তার অনলাইন ফ্যাশন স্টোর জোজো টাউন এই নিউ ইয়ারে ১০ বিলিয়ন ডলারের ব্যবসা করে। এই পুরস্কার স্বরূপ লটারির মাধ্যমে ১০০ ফলোয়ারকে নির্বাচন করে ১০ হাজার ডলার দেওয়ার ঘোষণা দেন।

জাপানের ধনকুবের মেসাওয়ার মোট সম্পদের পরিমাণ ২০০ কোটি ডলার। এই বিপুল পরিমাণ ধন সম্পদের তিনি মালিক হয়েছে অনলাইন শপিংয়ের ওয়েবসাইট স্টার্ট টুডে ও জোজোটাউন স্থাপন করে।

সম্প্রতি তিনি আলোচনায় এসেছিলেন ইলন মাস্কের মহাকাশ যানে করে চাঁদে যাওয়ার ঘোষণা দিয়ে। ভ্রমণের উদ্দেশ্যে চাঁদে যাওয়া প্রথম যাত্রী হবেন তিনি। সব ঠিক থাকলে ২০২৩ সালেই তিনি চাঁদ ভ্রমণে যাবেন।

এর আগে সবচেয়ে বেশি বার টুইট রিটুইট হয়েছিলো মার্কিন কিশোর কার্টার উইলকিনসনের। এক বছর যাবৎ ফ্রিতে চিকেন নাগেটস খাওয়ার জন্য সে ফাস্ট ফুড চেইন ওয়েন্ডির কাছে টুইট করে। সেখানে ওয়েন্ডি জানায়, তার টুইটটি ১৮ মিলিয়ন বার রিটুইট হলে নাগেটস ফ্রি। এরপরই শুরু হয়ে নাগস ফর কার্টার ক্যাম্পেইন।

তার আগে অস্কার অনুষ্ঠানে ব্র্যাডলি কুপারের তোলা একটি সেলফি সর্বাধিক বার রিটুইট হওয়া টুইট পোস্টের খেতাব অর্জন করে।

গিজমো চায়না অবলম্বনে এজেড/ জানু ০৮/ ২০১৯/১১৪৭

*

*

আরও পড়ুন