অনলাইনে দেখা যাবে বিপিএল, কেনা যাবে টিকিট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেটের ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিপিএল।

ষষ্ঠ মৌসুমের এই আয়োজন ঘিরে ক্রিকেট প্রেমীদের আগ্রহের কমতি নেই। অনেকেই মাঠে গিয়ে খেলা দেখতে চান। সময়ের অভাবে না পেরে অনেকেই ঘরে বসে উপভোগ করেন চার-ছক্কার এই উৎসব। ডিজিটাল এই জীবনে কয়েক ক্লিকে খেলা দেখা ও টিকেট কেনা যায় অনলাইনে।

অনলাইনে টিকেট কেনা
এখন আর বিপিএলের খেলা দেখতে গেলে কষ্ট করে লাইনে দাঁড়িয়ে টিকেট কিনতে হবে না। ঘরে বসে মাত্র কয়েক ক্লিকেই পাওয়া যাবে মাঠে যাবার টিকেট।

অনলাইন থেকে টিকেট কিনতে যেতে হবে সহজ ডটকমের এই ঠিকানায়। তারপর স্ক্রল করে নিচে থাকা সময়সূচী নির্বাচন করে ‘Buy Tickets’ অপশনে ক্লিক করতে হবে। নাম, ক‍্যাটাগরি, এনআইডি, ইমেইল আইডি এবং কয়টি টিকেট লাগবে তা ঠিক করে পিকআপ পয়েন্ট নির্বাচন করে দিতে হবে। তারপর ‘book ticket’ ক্লিক করতে হবে। চাইলে বিকাশ, ক্রেডিট কার্ড কিংবা ইন্টারনেট ব‍্যাংকিংয়ের মাধ‍্যমে পেমেন্ট করা যাবে মূল্য।

অনলাইনে সরাসরি খেলা দেখা
অনেকেই সরাসরি মাঠে গিয়ে খেলা দেখতে পারেন না। এছাড়া যাত্রা পথে বা অফিসে টেলিভিশন না থাকায় খেলা দেখতে পারেন না। তবে এখন চাইলে স্মার্টফোন অ‍্যাপে বা ল্যাপটপে সরাসরি দেখা যাবে খেলা। অনলাইনে দেখতে র‍্যাবিটহোল অ্যাপটি ফোনে ইন্সটল করে রাখতে পারেন। অ‍্যাপটি ইন্সটল করা পরে ‘live tv’ অপশন থেকে সরাসরি খেলা দেখা যাবে। এই ঠিকানা থেকে অ‍্যান্ড্রয়েড ব‍্যবহারকারীরা অ‍্যাপটি ডাউনলোড করতে পারেন। আইওএস ব‍্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন এই ঠিকানা থেকে।

এছাড়া ল্যাপটপ বা কম্পিউটারে র‍্যাবিটহোলের ইউটিউব চ‍্যানেল থেকে সরাসরি বিপিএলের লাইভ খেলা উপভোগ করা যাবে।

অ‍্যাপে বিপিএলের স্কোর দেখা ও টিশার্ট কেনা

বিপিএলের প্রিয় দলে কোন খেলোয়াড় রয়েছে, খেলার সময় কিংবা সরাসরি খেলা দেখার উপায় এসব বিষয়ে অনেকেই প্রশ্ন করে থাকেন।

এসব প্রশ্নের উত্তর এক সঙ্গে জানতে হলে স্মার্টফোনে ইন্সটল করতে পারেন একটি অ্যাপ্লিকেশন। এটি ফোনে ডাউনলোড করা থাকলেই জানা যাবে বিপিএলের সব খবর। অ্যাপটির নাম ‘বিপিএল বাজ ২০১৭’। তৈরি করেছে দেশীয় ডেভেলপার কোম্পানি ডিকোড ল্যাব।

অ্যাপ থেকেই কেনা যাবে পছন্দের বিপিএল দলের জার্সি। অ্যাপটিতে রয়েছে খেলা চলাকালীন কুইজে অংশগ্রহণ করে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ। এছাড়াও আছে সাপ্তাহিক ও বাম্পার কুইজের আয়োজন। বিপিএল ২০১৮ এর খেলার সময়সূচী। অ্যাপটির মাধ‍্যমে সরাসরি খেলা দেখা যাবে।

বিপিএলে অংশগ্রহণকারী দলের দেশি-বিদেশি খেলোয়াড়ের নাম এবং বিস্তারিত তথ্য রয়েছে এতে। দলের পয়েন্ট টেবিলসহ বিপিএল নিয়ে সব খবর মিলবে অ্যাপে।

৪.৬ রেটিং প্রাপ্ত অ্যাপ্লিকেশনটির এ পর্যন্ত ১০ হাজারের বেশি বার ডাউনলোড হয়েছে। এই ঠিকানা থেকে অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করা যাবে।

টিএ/ইএইচ/ জানু০৮/ ২০১৯/০৮০০

আরো পড়ুন ঃ-

অনলাইনে ফুটবল বিশ্বকাপ দেখবেন যেভাবে

অনলাইনে কোর্স করাবে দ্য টু আওয়ার জব

অ্যান্ড্রয়েড ও আইওএসে যে গেইমগুলো খেলা উচিত

*

*

আরও পড়ুন