ফেইসবুকেই আছে চাকরির খোঁজ

job-search-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কয়েক বছরে আগেও কোন কোন প্রতিষ্ঠানে কর্মী নেওয়া হবে তা দেখার জন্য নির্ভর করতে হতো খবরের কাগজের ওপরে।

ডিজিটাল যুগে এখন অনলাইনে আগেভাগেই মেলে বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির খবর। তাই চাকরির আবেদনের জোগাড় যন্ত্র করতেই সময় সীমা পার হয়ে যাওয়ার আর ভয় থাকে না। ধীরে সুস্থে সময় নিয়ে করা যায় চাকরির আবেদন।

বড় বড় ওয়েবসাইট যেমন বিডিজবস, বিক্রয় ডটকম ও চাকরি ডটকম ছাড়া ফেইসবুকেও মেলে নিয়োগ বিজ্ঞপ্তির খবর। এমনই কিছু গ্রুপ বা পেইজের খোঁজ নিয়ে তৈরি করা হয়েছে প্রতিবেদনটি।

ভ্যাকেন্সি অ্যানাউন্সমেন্ট

সদ্য যারা বিশ্ববিদ্যালয় থেকে পাস করেছেন তাদের জন্য আদর্শ একটি গ্রুপ হচ্ছে ভ্যাকেন্সি অ্যানাউন্সমেন্ট। গ্রুপটিতে বেসরকারি চাকরির বিজ্ঞপ্তিই বেশি চোখে পড়ে। গুগল ডকসে গ্রুপটির তৈরি করা সিভি ব্যাংকে সিভি জমা দিয়েও মিলবে জব অ্যালার্টের নোটিফিকেশন। ক্লোজ গ্রুপটির সদস্য সংখ্যা দুই লাখ সাড়ে ৩১ হাজারের কিছু বেশি। গ্রুপটিতে জয়েন করতে চাইলে ক্লিক করতে হবে এই ঠিকানায়

আইটি জবস বাংলাদেশ

যাদের গ্রাফিক্স, ওয়েব ডেভেলপিং ও ডিজিটাল মার্কেটিং সম্পর্কে ধারণা আছে তাদের জন্যই গ্রুপটি খোলা হয়েছে। চাকরির পাশাপাশি এখানে ইন্টার্নশিপের খবরও পাওয়া যাবে। ২০১৬ সালে চালু হওয়া গ্রুপটির সদস্য সংখ্যা সাড়ে ৪৯ হাজার।

বিডি জব সার্কুলার

সরাসরি পত্রিকায় দেওয়া চাকরির বিজ্ঞাপনগুলোর লিংক শেয়ার করা হয় পেইজটিতে। তাই আলাদা করে প্রতিটি পত্রিকা ঘেঁটে চাকরি সংক্রান্ত তথ্য খুঁজতে হয় না। পেইজটির লাইক সংখ্যা সাড়ে ৪৪ হাজারের কিছু বেশি।

জব সার্কুলার 

সরকারি চাকরির জন্য যারা প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য ফেইসবুকে আছে ‘Job Circular’ নামের একটি পেইজ। যারা বেসরকারি চাকরির চেয়ে এখানে সরকারি চাকরির বিজ্ঞাপনই বেশি চোখে পড়ে। এতে লাইক রয়েছে ২ লাখ সাড়ে ৪১ হাজারের বেশি।

 

ইয়ুথ অপোরচুনিটিস বাংলাদেশ

যারা চাকরিতে ঢোকার আগে প্রস্তুতি হিসেবে প্রশিক্ষণ নিতে চান তাদের জন্যই গ্রুপটি খোলা হয়েছে। ফেলোশিপ, ইন্টার্নশিপ বা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নিতে আগ্রহী তরুণরাও গ্রুপটি থেকে সহায়তা পাবেন।

এজেড/ জানু ০৭/২০১৯/১১১৫

*

*

আরও পড়ুন