Header Top

সাত দিনে অ্যাপ স্টোরের আয় ১২২ কোটি ডলার

Apple-techshohor
ছবি : ইন্টারনেট থেকে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন বছরে এসে একটা রেকর্ডের সঙ্গী হয়েছে মার্কিন জায়ান্ট অ্যাপল।

২০১৮ সালের ছুটির মৌসুমে বিশ্ব জুড়ে অ্যাপলের অ্যাপ স্টোরে ১২২ কোটি মার্কিন ডলার খরচ করেছেন এর গ্রাহকরা। এর মধ্যে ইংরেজি নববর্ষে এক দিনে রেকর্ড ৩২ কোটি ২০ লাখ ডলার খরচ করেন গ্রাহকরা।

বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে অ্যাপল জানিয়েছে, বড়দিন থেকে নববর্ষের দিন পর্যন্ত অ্যাপ স্টোর থেকে অ্যাপল মোট ১২২ কোটি মার্কিন ডলার পেয়েছে।

অ্যাপলের ওয়ার্ল্ড কমিউনিকেশন বিভাগের প্রধান ও জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ফিল শিলার বলেন, বিক্রির দিক থেকে ছুটির সপ্তাহটি ছিল এযাবতকালের সবচেয়ে বড় সপ্তাহ।

শিলার আরও বলেন, আমাদের ডেভেলপারদের অনুপ্রেরণামূলক কাজ এবং বিশ্বজুড়ে গ্রাহকদের অবিশ্বাস্য সমর্থন পেয়েছি আমরা এই সপ্তাহে।  ২০১৮ সাল দারুণভাবে শেষ করে ২০১৯ শুরু করেছে অ্যাপ স্টোর।

এবার অনেকগুলো বিভাগেই রেকর্ড গড়েছে অ্যাপল। এর মধ্যে অ্যাপ স্টোর, অ্যাপল মিউজিক, ক্লাউড সার্ভিসেস, অ্যাপল পে এবং অ্যাপ স্টোরের বিজ্ঞাপন অনুসন্ধান সেবা রয়েছে।

ছুটির মৌসুমে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে মাল্টিপ্লেয়ার গেইম ফোর্টনাইট এবং পাবজি। এছাড়া রয়েছে ব্রল স্টারস, অ্যাসফল্ট ৯ এবং মনস্টার স্ট্রাইক।

এমন কী চলতি প্রান্তিকে অ্যাপলের আয়েও এর প্রভাব ভালোই থাকবে বলে ধারণা করা হচ্ছে। আগামী ২৯ জানুয়ারি এই প্রান্তিকের ফলাফল প্রকাশ করতে পারে অ্যাপল।

আইএএনএস অবলম্বনে ইএইচ/জানু০৪/২০১৯/১৭৪৫

*

*

আরও পড়ুন