টুইটারের দুই নির্বাহীর পদত্যাগ

Twitter two executive resign-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টুইটারের দুইজন সিনিয়র নির্বাহী পদত্যাগ করেছেন বলে জানিয়েছে জনপ্রিয় এ সামাজিক যোগাযোগ মাধ্যমটি। প্রতিষ্ঠানটির চীফ অপারেটিং অফিসার (সিওও) পদত্যাগ করার ঘন্টা কয়েক বাদেই টুইট করে পদত্যাগের ঘোষনা দেন এর মিডিয়া ভাইস প্রেসিডেন্ট।

দুই নির্বাহীর একসঙ্গে পদত্যাগের ঘটনায় আলোচনার ঝড় উঠেছে বিভিন্ন মাধ্যমে।

Twitter two executive resign-TechShohor

পদত্যাগকারী সিওও আলী রওগহানি টুইটারের ব্যবহারকারী বৃদ্ধির দায়িত্বে ছিলেন। তিনি টুইটারের প্রধান নির্বাহীর সঙ্গে পণ্য উৎপাদন, অর্থসংস্থান ও চুক্তি সম্পাদনের মতো কাজগুলোতেও জড়িত ছিলেন। অন্যদিকে মিডিয়া ভাইস প্রেসিডেন্ট কলো স্লডেন মিডিয়া প্রধানের দায়িত্বে ছিলেন।

২০১৩ সালে রওগহানি তার অর্থসংস্থান চুক্তিগুলোর জন্য প্রশংসিত হয়েছিলেন। যদিও টুইটারের ব্যাংকিং পরিচালক তার বিরুদ্ধে ছিলেন। টুইটারের প্রতি নতুন ব্যবহারকারীদের আকৃষ্ট করার চাপও ছিলো তার ঘাড়ের উপর।

২০১০ সালে রওগহানি চিফ ফাইনান্সিয়াল আফিসার হিসেবে নিযুক্ত হলেও ২০১২ সালে তাকে সিওও পদে উন্নীত করা হয়। বিগত কয়েকমাস যাবৎ রওগহানি টুইটারে বিব্রতকর অবস্থার মধ্য দিয়ে পার করছিলেন। গত এপ্রিলে পরিকল্পনার অংশ হিসেবে ৯০ কোটি টাকার শেয়ার বিক্রি করে দেওয়ার পর থেকেই তিনি অনেকের চক্ষুশূল হয়ে উঠেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, অভ্যান্তরীন কোন্দলের কারণেই রওগহানি পদত্যাগ করেছেন। পদত্যাগ করার পর রওগহানি তার টুইটার অ্যাকাউনেট লিখেছেন, এটা সত্যি আনন্দদায়ক যাত্রা ছিলো, আমি এর স্মৃতি আজীবন মনে রাখবো।

এদিকে কলো স্লডেন তার টুইটে বলেন, পাঁচ বছর আগে আমি আমার স্বপ্নের এই চাকরিটি শুরু করেছিলাম। এই সুযোগটা আমার কাছে ব্লু মুনের মতো ছিলো। কিন্তু এবার বিদায়। এখন থেকে নতুন অধ্যায় শুরু হবে।

– রয়টার্স ও টুইটার অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন