এসেছে হুয়াওয়ে ওয়াই ৫ লাইট

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি পণ‍্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে এন্ট্রি লেভেলের একটি ফোন এনেছে। হুয়াওয়ে ওয়াই৫ লাইট নামের ফোনটিতে রয়েছে অ‍্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেম।

৫ দশমিক ৪৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটির রেজুলেশন হল ৭২০×১৪৪০ পিক্সেল। প্রসেসর হিসেবে রয়েছে মিডিয়াটেক এমটি৬৭৩৯।

ফোনটিতে রয়েছে ১ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। চাইলে মাইক্রো এসডি কার্ড ব‍্যবহার করে বাড়ানো যাবে ইন্টারনাল স্টোরেজ। ব‍্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ হাজার ২০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি।

অপারেটিং সিস্টেমে রয়েছে অ‍্যান্ড্রয়েড গো এডিশনের অ‍্যান্ড্রয়েড ৮.১ ওরিও। ছবি তোলার জন্য পেছনে রয়েছে এফ/২.০ অ‍্যাপারচারের ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.২ অ‍্যাপারচারের ৫ মেগাপিক্সেল ক‍্যামেরা। কম আলোতে সুন্দর ছবি তোলার জন্য ফ্রন্টে রয়েছে এলইডি ফ্ল্যাশ।

ডুয়েল সিম সুবিধার ডিভাইসটিতে রয়েছে ব্লুটুথ ৪.২, মাইক্রোইউএসবি ২.০ ও ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক। নীল ও কালো রঙে পাওয়া যাবে ফোনটি। এর মূল‍্য নির্ধারণ করা হয়েছে ১১৭ মার্কিন ডলার (৯ হাজার টাকা)। প্রথমে পাকিস্তানের বাজারে পাওয়া যাবে এটি। তারপর ধারাবাহিকভাবে বিশ্বের বিভিন্ন দেশে বিক্রি শুরু হবে।

গিজমো চায়না অবলম্বনে টিএ/এজেড/ জানু ০৩/২০১৯/২০১৫

*

*

আরও পড়ুন