আনটুটুর তালিকায় হুয়াওয়ের ৫ ফোন

kirin-980-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতি মাসেই পারফরমেন্সের ভিত্তিতে শীর্ষ ১০ অ্যান্ড্রয়েড ফোনের তালিকা প্রকাশ করে আনটুটু বেঞ্চমার্ক। তালিকার শীর্ষ ১০ এ জায়গা করে নিয়েছে হুয়াওয়ের পাঁচটি ফোন।

অ্যান্ড্রয়েড ফোনের পারফরমেন্স রেটিংয়ের অ্যাপ আনটুটুর বিচারে ডিসেম্বরে পারফরমেন্সের দিক দিয়ে শীর্ষে রয়েছে জেডটিইর সাবব্যান্ড নুবিয়ার ফোন রেড ম্যাজিক মার্স। ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর।

গত মাসে শীর্ষে থাকা হুয়াওয়েও পিছিয়ে নেই। তালিকার পরবর্তী ৫টি ফোনই হুয়াওয়ের। প্রতিটি ফোনেরই প্রসেসর কিরিন ৯৮০। ফোনগুলো হলো মেট২০, অনার ভি২০, মেট ২০ এক্স, মেট ২০ প্রো ও অনার ম্যাজিক ২।

তালিকার সাত নম্বরে আছে শাওমির গেইমিং ফোন শাওমি ব্ল্যাক শার্ক হ্যালো। ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ ফোন ওয়ানপ্লাস সিক্স-টির অবস্থান আটে। তালিকার নয় ও দশ নম্বরে আছে যথাক্রমে শাওমির গেইমিং ফোন ব্ল্যাক শার্ক ও নুবিয়া এক্স।

আগামী কয়েক মাসের মধ্যেই বাজারে আসবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর সমৃদ্ধ গ্যালাক্সি এস১০ ও সনি এক্সপেরিয়া এক্সজেড৪। এর পাশাপাশি আগামী মার্চে দেখা মিলতে পারে কিরিন ৯৮৫ প্রসেসর সমৃদ্ধ হুয়াওয়ে পি৩০ সিরিজের ফোন।

তাই ধারণা করা হচ্ছে আনটুটুর তালিকায় অচিরেই দেখা যাবে নতুন ফোনের নাম।

এদিকে, নভেম্বরের তালিকায় ছিলো হুয়াওয়ের তৈরি কিরিন ৯৮০ প্রসেসর সমৃদ্ধ ফোনের জয়জয়কার। তালিকার শীর্ষ তিনে ছিলো হুয়াওয়ে মেট ২০, মেট ২০ প্রো ও মেট ২০ এক্স।

আরও পড়ুন

আনটুটুর বিচারে সেরা হুয়াওয়ে মেট ২০

গিজমো চায়না অবলম্বনে এজেড/জানু ০৩/২০১৯/১৩১০

*

*

আরও পড়ুন