আসছে স্যামসাংয়ের দুটি নতুন ট্যাবলেট

samsung-galaxy-tab-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের পাশাপাশি ট্যাবলেট বাজারে জনপ্রিয়তা ধরে রাখতে নানা চেষ্টা করে যাচ্ছে দক্ষিন কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাং। তারই ধারাবাহিকতায় নতুন দুইটি ট্যাবলেট বাজারে আনার ঘোষনা দিয়েছে প্রতিষ্ঠানটি। স্যামসাং ট্যাব এস ৮.৪ এবং ১০.৫ নামে ট্যাবলেট দুইটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ডিভাইস বলে জানিয়েছে স্যামসাং।

ট্যাবলেট দুইটির ডিসপ্লে যথাক্রমে ৮.৪ এবং ১০.৫ ইঞ্চি, যার রেজ্যুলেশন ১৬০০*২৫৬০ পিক্সেল। এতে সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। স্যামসাং সাধারণ ট্যাবলেট ডিভাইসে সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করে না। ডিসপ্লে পার্থক্য ছাড়া ট্যাবলেট দুইটিতে তেমন কোনও পার্থক্য নেই। এতে রয়েছে শক্তিশালী ১.৯ গিগাহার্জ অক্টোকোর প্রসেসর।

samsung-galaxy-tab-techshohor

ট্যাবলেট দুইটি দেখলে পাতলা এবং ওজনে হালকা। ট্যাব এস ৮.৪  এর ওজন মাত্র ২৯৪ গ্রাম এবং ট্যাব এস ১০.৫ এর ওজন ৪৬৯ গ্রাম, যা আইপ্যাড এয়ার থেকেও পাতলা। ব্যাটারি ব্যাকআপ বেশি দেওয়ার জন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ট্যাব এস ৮.৪ এবং ১০.৫ এ যথাক্রমে ৪৯০০ এবং ৭৯০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার ফলে সর্বোচ্চ ১১ ঘন্টা ব্যাকআপ দিবে ট্যাবলেট দুইটি।

ছবি তোলার জন্য পিছনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সেলফি তোলা ও ভিডিও চ্যাটিংয়ের জন্য সামনে রয়েছে ২ মেগাপিক্সেলের ক্যামেরা।

স্যামসাং জানিয়েছে, আগামী মাস থেকেই নতুন ট্যাবলেট দুটি বাজারে পাওয়া যাবে। এগুলোর দাম যথাক্রমে ৩৯৯ ও ৪৯৯ ডলার নির্ধারণ করা হয়েছে।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন