গাড়িতেই থাকবে হোটেল রুম

mobile-hotel-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ছুটি কাটাতে যাওয়ার আগে অনেক কিছু নিয়েই ভাবতে হয়।

যেমন বাস, ট্রেন বা প্লেনের টিকিট মনোমতো সময় পাওয়া নিয়ে বা যাত্রা পথে ভোগান্তির কথা ভেবে অনেকেই উদ্বিগ্ন থাকেন। এসব উটকো চিন্তা ঝেরে ফেলে ভ্রমণকে আরও আরামদায়ক করে তুলতে হাজির হচ্ছে অটোনমাস ট্রাভেল স্যুট।

অ্যাপ্রিলি ডিজাইন স্টুডিওর এই গাড়ি উবারের মতোই সেবা দেবে। তবে পার্থক্য হলো গাড়িটির ভেতরে থাকবে ছোট একটি কেবিন। যাতে থাকবে বিছানা, ওয়ার্কিং ডেস্ক,  টিভি, ছোট্ট একটি কিচেন ও বাথরুম। চাইলে ছাদের উপর ড্রোনও নামানো যাবে। এতে করে পণ্যের ডেলিভারি পাওয়া সহজ হবে। ট্রিপ শেষে গাড়িগুলো ফিরে যাবে নিজ নিজ চার্জিং স্টেশনে।

স্বয়ংক্রিয় গাড়িগুলো গ্রাহককে বাসা থেকে অন্য শহরে পৌঁছে দিতে একটানা ১২ ঘণ্টা সেবা দেবে। যেমন সারা দিনের জন্য ভাড়া নিলে মোবাইল অ্যাপের সাহায্য ইচ্ছে মতো গাড়িটি জায়গায় জায়গায় থামানো যাবে।

পুরো বিষয়টি এখনো একটি প্রকল্প মাত্র। কানাডাভিত্তিক অ্যাপ্রিলি ডিজাইন স্টুডিওর প্রতিষ্ঠাতা স্টিভ লি ধারণাটি নিয়ে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কেবল আলোচনা শুরু করেছেন।

এই প্রযুক্তির গাড়ি আদৌ আলোর মুখ দেখবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। কারণ স্বয়ংক্রিয় গাড়ি নিরাপদ কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ থাকায় অনেক শহরেই স্বয়ংক্রিয় গাড়ি চলাচলে বিধি নিষেধ আরোপ করেছে নগর কর্তৃপক্ষ।

বিজিআর ও সিনেট অবলম্বনে এজেড/জানু ২/২০১৮/১১৪০

আরও পড়ুন ঃ-

ফিঙ্গারপ্রিন্টে খুলবে গাড়ির লক

ডিসেম্বরে চালকবিহীন গাড়ির প্রথম বাণিজ্যিক সার্ভিস

আছে স্মার্ট ট্রাভেল ব্যাগও

*

*

আরও পড়ুন