২০১৮ সাল নিয়ে ভিডিও তৈরি শাওমির

le-june-xaiomi-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বছর স্মার্টফোনের চাহিদা কম থাকলেও শাওমির বেচা বিক্রি মন্দ হয়নি। পুরো বছর কেমন কেটেছে ভিডিওতে তার এক ঝলক দেখালো চীনা কোম্পানিটি।

৫৭ সেকেন্ডের ভিডিওটি আপলোড করা হয়েছে ইউটিউবে। এতে প্রথমেই দেখা যায় শাওমির প্রধান লেই জুনকে। চলতি বছরের জুনে শাওমির ডুয়েল ক্লাস শেয়ার (একই কোম্পানির বিভিন্ন ধরনের শেয়ার) ছাড়ার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানকারই খণ্ড চিত্র ভিডিওতে তুলে ধরা হয়।

এরপর দেখা যায়, ২০১৮ সালে বাজারে আসা এমআই ৮, এমআই মি মিক্স৩, এমআই ৮ লাইট স্মার্টফোনগুলো। শাওমির তৈরি ভ্যাক্যুয়াম ক্লিনার, ওয়্যারলেস চার্জার ও ফোল্ডেবল ইলেক্ট্রিক বাইসাইকেলেরও দেখা মেলে ভিডিওটিতে।

চলত বছরই শাওমি ঘোষণা দেয় স্মার্টফোন প্রতি লাভের হার ৫ শতাংশ রাখবে তারা। সেটাও ভিডিওতে তুলে ধরা হয়।

আগামী বছর তারা মি মিক্স৩ ফোনে ফাইভজি সুবিধা চালু করবে। তাদের পরবর্তী ফোন এমআই ৯ ও এমআই মিক্স ৪ এ থাকবে তিনটি করে রিয়ার ক্যামেরা।

২০১৯ সালে তারা ফোল্ডেবল ফোন আনারও ঘোষণা দিয়েছে। ধারণা করা হচ্ছে, ‌এর দাম অন্যান্য ফোল্ডেবল ফোনের চেয়ে সাশ্রয়ী হবে। এছাড়াও, ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সমৃদ্ধ ফোনের ঘোষণা আসবে আগামী মাসেই। ফোনটির নাম হতে পারে রেডমি প্রো ২।

অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেম যুক্ত রেডমি গো সিরিজের উন্মোচনও করা হবে আগামী বছর। এছাড়াও, রেডমি ৭ প্রো ও পোকো এফ২ আনতে যাচ্ছে চীনের অ্যাপল খ্যাত শাওমি।

ভিডিও

গিজমো চায়না অবলম্বনে এজেড/ ডিসে ৩১/২০১৮/১৫১০

 

*

*

আরও পড়ুন