সনি আনছে নতুন ফোন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের প্রতিযোগিতামূলক বাজারে ভালো অবস্থানে নেই সনি। জাপানি এই প্রতিষ্ঠান নতুন বছরে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় আরেকটি ফোন আনছে।

‘এক্সপেরিয়া এক্সএ৩’ নামের ডিভাইসটি আগামী বছর কনজুমার ইলেকট্রনিকস শোতে (সিইএস) উন্মোচন করা হতে পারে।

প্রতিষ্ঠানটির চুপ থাকলেও অনলাইনে প্রকাশ হয়েছে তথ‍্য। প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ‍্যম ড্রয়েডশাউটে প্রকাশিত খরবে জানা যায়, এক্সপেরিয়া এক্সএ৩  ও এক্সএ৩ আল্ট্রা দুইটি সংস্করণে ডিভাইসটি বাজারে আসতে পারে। ডিভাইস দুইটি পাওয়া যাবে কালো, সোনালী এবং সিলভার রঙে। এতে থাকবে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৬০০ সিরিজের প্রসেসর। তবে র‍্যাম, স্টোরেজ এবং ক‍্যামেরা সম্পর্কে কোন তথ‍্য জানা যায়নি।

ডিভাইস দুইটিতে থাকবে কম বেজেলের ডিসপ্লে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক থাকছে ফোনটিতে। এছাড়া থাকবে গ্লাস ব‍্যাক প‍্যানেল। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ‍্যান্ড্রয়েড পাই এবং ডুয়েল ক‍্যামেরা সেটআপ।এক্সপেরিয়াল এক্সএ৩ মূল‍্য হতে পারে ৫১৯ ইউরো (৪৯ হাজার টাকা)।

উল্লেখ‍্য সিইএস ২০১৮ আয়োজনে সনি এক্সপেরিয়াল এক্সএ২ ডিভাইসটি বাজারে এনেছিল। তবে খুব বেশি গ্রাহকপ্রিয় হয়নি ডিভাইসটি। তাই হয়ত ডিজাইনে কিছুটা পরিবর্তন এনে গ্রাহকপ্রিয়তা পাওয়ার চেষ্টা করবে প্রতিষ্ঠানটি।

টিএ/ইএইচ/ডিসে৩০/২০১৮/১৬৪০

*

*

আরও পড়ুন