এসেনশিয়াল ফোনের উৎপাদন বন্ধ

essential_techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যান্ড্রয়েডের জনক অ্যান্ডি রুবিন প্রতিষ্ঠিত এসেনশিয়াল প্রোডাক্টের ফোন এসেনশিয়ালের উৎপাদন বন্ধ ঘোষণা করা হয়েছে।

ফোনটি পিএইচ-১ নামেও পরিচিত। বেশিরভাগ রিটেইল শপে ফোনটির স্টক ইতোমধ্যে শেষ হয়ে গেছে। সম্প্রতি অনলাইনেও ফোনটির স্টক শেষ করতে বিশেষ  ছাড় (ফায়ার সেল) দেওয়া হয়। শুক্রবার প্রতিষ্ঠানটি নিশ্চিত করেছে এখন থেকে আর ফোনটি উৎপাদন করা হবে না।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, তাদের সব মনোযোগ এখন নতুন পণ্যকে ঘিরে। তবে আগামীতেও পিএইচ-১ এর অ্যাক্সেসরিজ, সফটওয়্যার আপডেট ও গ্রাহক সেবা পাওয়া যাবে।

 ২০১৭ সালে বাজারে আসা ফোনটির সঙ্গে অ্যান্ডি রুবিনের নাম জড়িয়ে থাকলেও  ক্রেতারা পিএইচ-১ কিনতে তেমন আগ্রহী হননি। প্রথম নচযুক্ত ও বেজেলহীন ডিসপ্লের ফোন হলেও, ক্যামেরায় দুর্বলতা, মেরামতের উপায় না থাকা, অতিরিক্ত মূল্য আর সময়মত অর্ডার পূরণ করতে না পারায় এসেনশিয়াল ফোন শুরু থেকেই পিছিয়ে পড়ে।

গত মে মাসেই খবর বের হয়, এসেনশিয়াল কোম্পানিটি বিক্রি হয়ে যাচ্ছে। পরবর্তী ফোন এসেনশিয়াল ২ এর ভবিষ্যতও তাই অনিশ্চিত হয়ে পড়ে।

ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, এসেনশিয়াল কিভাবে কোম্পনিটি বিক্রি করা যাবে আর সম্ভাব্য ক্রেতা কারা হতে পারে তা নিয়েও আলোচনা করছে। এরই মধ্যে অন্তত একটি কোম্পানি এসেনশিয়ালকে কিনে নেয়ার জন্য আগ্রহী বলে তারা জানিয়েছে।

তবে এসেনশিয়াল জানিয়েছে, শীঘ্রই তারা নতুন মডেলের ফোন আনতে যাচ্ছে। ফোনটির মডেল এসেনশিয়াল ২ কিনা তা নিশ্চিত হওয়ার উপায় নেই। কারণ এক বছর আগেই দ্বিতীয় প্রজন্মের এসেনশিয়াল ফোন আনার পরিকল্পনা বাতিল করে প্রতিষ্ঠানটি।

দ্য ভার্জ অবলম্বনে এজেড / ডিসে ২৯/২০১৮/১৩৫৫

*

*