তথ্যপ্রযুক্তি চাকরি দেবে অ্যাটাটেক

ActaTek IT-Jobs-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সিঙ্গাপুর ভিত্তিক আন্তর্জাতিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাটাটেক আইটি পেশায় চাকরির ক্ষেত্রে সহযোগিতার উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে বাংলাদেশে প্রথমবারের মতো সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ দেওয়া শুরু করেছে প্রতিষ্ঠানটি। এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে অংশ নিতে এসে অ্যাটাটেকে কর্মরত একমাত্র বাংলাদেশি ও এশিয়া অঞ্চলের বিপণন পরিচালক মুহাম্মদ সাইফুর রহমান পল এ তথ্য জানিয়েছেন।

পল জানানা, প্রাথমিক অবস্থায় সিকিউরিটি অ্যাকসেস কন্ট্রোল বিষয়ে বাংলাদেশের মানুষকে দক্ষ করে তোলার কাজ চলছে। এজন্য গত বছর থেকেই পাইলট প্রকল্পের কাজ শুরু হয় এবং আনুষ্ঠানিকভাবে চলতি সপ্তাহ থেকে কার্যক্রম শুরু হয়েছে। তিনি বলেন, এই মুহূর্তে দক্ষ জনশক্তির অভাব রয়েছে এবং দেখা যায় একজন ইঞ্জিনিয়ারকে একাধিক প্রতিষ্ঠানে কাজ করতে হয়। আমরা চাচ্ছি, দক্ষ জনশক্তি তৈরি করতে।

ActaTek IT-Jobs-TechShohor

এর আগে সিকিউরিটি অ্যাকসেস কন্ট্রোল বিষয়ে আগ্রহীদের অংশগ্রহণ নিশ্চিত করতে ডিজিটাল ওয়ার্ল্ডে কুপন ছাড়া হলে প্রায় ৭ শতাধিক আবেদন জমা পড়ে। সেখান থেকে বাছাইকৃতদের নিয়ে প্রাথমিক কর্মশালা শুরু হয়েছে সোমবার থেকে। প্রশিক্ষণ শেষে সিঙ্গাপুর থেকে আন্তর্জাতিক মানের সার্টিফিকেট প্রদান করা হবে। বাংলাদেশে এ কর্মশালা পরিচালনা করছে কর্পোরেট প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান নিউ হরাইজন কম্পিউটার লার্নিং সেন্টার। প্রতিষ্ঠানটির মাধ্যমে পর্যায়ক্রমে সারাদেশে এ কর্মশালা অব্যহত রাখা হবে বলে জানা গেছে।

তিনি আরও জানান, প্রশিক্ষণ শেষে প্রথম তিন জনকে অগ্রাধিকার ভিত্তিতে চাকরি প্রদানে সহযোগিতা করা হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, ২০০১ সালে প্রতিষ্ঠিত অ্যাটাটেক যুক্তরাজ্য, কানাডা, সিঙ্গাপুর, হংকং, থাইল্যান্ড এবং তাইওয়ানে অবস্থিত নিজস্ব অফিসের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরির প্রকল্প শুরু করে ২০১২ সাল থেকে। এদিকে বাংলাদেশে শিগগিরই প্রতিষ্ঠানটির আঞ্চলিক অফিস খোলা হবে বলে জানা গেছে।

– সংবাদ বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

*

*

আরও পড়ুন