বড়দিনে যা নিয়ে গুগল করে মার্কিনীরা

Google-AI-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতি বছর ২৫ ডিসেম্বর আসার এক মাস আগে থেকেই পশ্চিমা বিশ্বের বাসিন্দারা এর প্রস্তুতি নেওয়া শুরু করেন।

এর অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের নাগরিকরা বিভিন্ন ধরনের প্রশ্ন করে গুগলের কাছে সমাধান চান। প্রদেশ ভেদে মানুষের প্রশ্ন করার বিষয় বস্তুও আলাদা হয়ে থাকে।

তবে পুরো যুক্তরাষ্ট্রে বড়দিন ঘিরে সবচেয়ে বেশি গুগল করা শব্দটি হলো ‘অ্যামাজন’। আত্মীয় ও বন্ধু বান্ধবদের জন্য ক্রিসমাস কার্ড কেনার জন্য ই-কমার্স জায়ান্টটির ওয়েবসাইটেই বেশিরভাগ ক্রেতা ঢুঁ মারেন। এছাড়াও, শেষ মুহূর্ত পর্যন্ত কী কী ক্রিসমাস অফার চলবে তা নিয়েও বেশ কয়েকটি প্রদেশের মানুষ গুগল সার্চ করেছেন।

কোন  প্রদেশের মানুষ গুগলে কোন প্রশ্নটি সবচেয়ে বেশি করেন তার একটি রিপোর্ট প্রকাশ করেছে স্যাটেলাইট ইন্টারেনেট নামের একটি প্রতিষ্ঠান।

usa-techshohor
বিভিন্ন প্রদেশের তথ্য। ছবি : বিজিআর

যেমন ওয়াইওমিং প্রদেশের সবচেয়ে বেশি বার গুগলের কাছে জানতে চাওয়া হয়েছে কী আছে কিম কাদারশিয়ানের ক্রিসমাস কার্ডে। আলাস্কার বাসিন্দারা জানতে চেয়েছেন ক্রিসমাস কী?

ওহিওর বাসিন্দারা জানতে চেয়েছেন কয়লা কোথায় পাওয়া যায়? অন্যদিকে, খাবার দাবার নিয়ে বেশি চিন্তিত ভার্জিনিয়ার বাসিন্দারা। একটি আস্ত মুরগী রোস্ট করতে কতো সময় লাগে তাই তারা জনতে উদগ্রীব। ক্যালিফোর্নিয়ার বাসিন্দারার আবার কফি প্রেমি। ক্রিসমাস চলাকালীন স্টারবাকস খোলা থাকে কিনা তা জানতে চেয়েছেন অনেকে।

নিউ ম্যাক্সিকোতে ক্রিসমাস মিম ও ম্যারিল্যান্ডে ক্রিসমাস জিআইএফের ব্যাপারে সবচেয়ে বেশি বার গুগলে সার্চ করা হয়েছে।

এজেড/ইএইচ/ডিসে ২৪/২০১৮/২০২৮

*

*

আরও পড়ুন