শাওমির দুই ফোনে আপডেট স্থগিত

Evaly in News page (Banner-2)

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : চীনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি তাদের ডিভাইসে প্রতিনিয়ত আপডেট ছাড়ার জন্য বিখ্যাত। তবে সময়ের সঙ্গে সঙ্গে কিছু ডিভাইসের জন্য আপডেট বন্ধও করে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি তারা ঘোষণা দিয়েছে, এমআই ৫ ও রেডমি নোট ৩ ফোনের জন্য পরে আর কোনো সফটওয়‍্যার আপডেট দেয়া হবে না। এমআইইউআই ১১ এর আপডেট মিলবে না ফোন দুটিতে।

২০১৬ সালে ডিভাইস দুটি বাজারে উন্মোচন করা হয়েছিল। এমআই ৫ ছিল সে সময়ে প্রতিষ্ঠানটির ফ্ল্যাগশিপ ডিভাইস। এছাড়া, সাশ্রয়ী দামে উন্নত কনফিগারেশনের জন্য রেডমি নোট ৩ বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

উন্মোচনের সময় ডিভাইস দুটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ছিল অ‍্যান্ড্রয়েড ৬.০ এর কাস্টমাইজড এমআইইউআই ৭। পরবর্তীতে ছিল অ‍্যান্ড্রয়েড ওরিও আপডেটের সুবিধা।

গত বছর এমআই২ ও ২এস, এমআই৪আই, রেডমি নোট ৪, রেডমি ২, রেডমি ২ প্রাইম ও এমআই নোটের আপডেট স্থগিত করা হয়। সামনের দিনগুলোতে আরও কিছু ডিভাইস এভাবে আপডেটের তালিকা থেকে বাদ পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

শাওমি কিছুদিন পরপরই নতুন ডিভাইস বাজারে আনছে। তাই নিয়ম অনুযায়ী ধারাবাহিকভাবে পুরাতন ফোনগুলোর জন্য আপডেট বন্ধ করা হতে পারে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে টিএ/এজেড ডিসে ২৩/২০১৮/১৮৩৮

আরো পড়ুন ঃ-

আসছে শাওমি প্লে

অ্যাপলকে হারিয়ে শীর্ষে শাওমি

*

*

আরও পড়ুন