Header Top

প্লে স্টোরে ১০০ কোটি গুগল ডুয়ো ডাউনলোড

Google-Video-techshohor

টেক শহর কনটেন্ট কউন্সিলর : গুগলের ভিডিও চ্যাট করার মোবাইল অ্যাপ গুগল ডুয়ো প্লে স্টোরে ১০০ কোটি বার ডাউনলোড করা হয়েছে।

ভিডিও চ্যাটের অ্যাপটি অনেক অ্যান্ড্রয়েড ডিভাইসে প্রি-ইনস্টল করা থাকে। তা না হলে কোনো অ্যাপের পক্ষে ১০০ কোটি ডাউনলোডের মাইলফলক অতিক্রম করা বেশ কঠিন। উইকিপিডিয়ায় একশ’ কোটি পেরোনো ২৫ অ্যাপের লিস্ট রয়েছে। লিস্টে জায়গা করে নেওয়া ২৪টি অ্যাপই বিভিন্ন ডিভাইসে প্রি-ইন্সটল করা থাকে। শুধু সাবওয়ে সারফেস গেইমটি প্রি-ইন্সটলড ক্যাটেগরিতে না পরেও একশো’ কোটি বার ডাউনলোডের মাইলফলক ছুঁয়েছে।

এছাড়াও, ডুয়ো অ্যাপটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট ও আইপ্যাডে ভিডিও কলের সাপোর্ট পেয়েছে। আগামীতে আইফোন ব্যবহারকারীরাও অ্যাপটি ব্যবহারের সুযোগ পাবেন।

২০১৬ সালে ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ অ্যালো ও ভিডিও চ্যাট করার অ্যাপ ডুয়ো চালু করেছিলো গুগল। তবে জনপ্রিয়তা না পাওয়ায় দুই বছরের মাথায় বন্ধ ঘোষণা করা হয় অ্যালো। আগামী বছরের মার্চে অ্যাপটির সেবা আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দেওয়া হবে। কিন্তু ডুয়োর ক্ষেত্রে এমনটা ঘটেনি। চলতি বছরের মে পর্যন্ত অ্যাপটির ডাউনলোড সংখ্যা ছিলো ৫০০ মিলিয়ন। গত ছয় মাসেই অ্যাপটি ডাউনলোড করা হয়েছে ৫০০ মিলিয়ন বার।

উন্নত রেজুলেশনে ভিডিও কল করা যায় বলে অ্যাপটি জনপ্রিয়তা পেয়েছে। শুধু ফোন নম্বর থাকলেই অ্যাপটি দিয়ে যে কাউকে কল করা যায়। আলাদা করে কোনো অ্যাকাউন্টের প্রয়োজন হয় না।

অ্যান্ড্রয়েড পুলিশ অবলম্বনে এজেড/ডিসে ২৩/২০১৮/১৩২০

*

*

আরও পড়ুন