চলছে বাংলালিংকের হ্যাকাথন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কোডিংয়ের মাধ‍্যমে সমস্যা সমাধানে আগ্রহী তরুণদের জন্য শুরু হয়েছে বাংলালিংকের হ্যাকাথন প্রতিযোগিতা।

‘বাংলালিংক এসডিজি হ্যাকাথন কোড ফর এ কজ’ নামের প্রতিযোগিতাটি শনিবার সকালে শুরু হয়। চলবে রোববার পর্যন্ত।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) সংক্রান্ত আর্থ-সামাজিক সমস্যার ডিজিটাল সমাধানে প্রেনিউর ল্যাব ও জিডিজি ঢাকার সঙ্গে যৌথভাবে প্রতিযোগিতাটির আয়োজন করেছে বাংলালিংক। প্রতিযোগিতায় গুণগত শিক্ষা, লিঙ্গ সমতা, শিল্প-উদ্ভাবন-অবকাঠামো, জলবায়ু সংক্রান্ত উদ্যোগ এবং টেকসই শহর ও সমাজ বিষয়ক নানা সমস্যার সমাধান করতে হবে।

Techshohor Youtube

২২টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। আয়োজনের উদ্বোধনীতে বক্তব্য রাখেন অ্যাক্সেস টু ইনফরমেশনের প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান ।

প্রেনিউর ল্যাবের প্রধান নির্বাহী আরিফ নিজামী টেকশহরডটকমকে বলেন, মেধাবী তরুণরা তাদের উদ্ভাবনী উদ্যোগ নিয়ে হাজির হয়েছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা কোডিং করে সমস্যা সমাধানে কাজ করবে। এরাই দেশকে এগিয়ে নিতে সহায়তা করবে।

উল্লেখ‍্য প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রতিযোগীদের অনলাইনে নিবন্ধন করতে হয়েছিল। সেখান থেকে প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় নির্বাচিত দলগুলি এই প্রোগ্রামে সমস্যা সমাধানের দক্ষতা প্রদর্শনের সুযোগ পায়। বিজয়ী দল পাবে বাংলালিংকের সঙ্গে পার্টনারশিপের সুযোগ।

আয়োজনের পার্টনার হিসেবে রয়েছে জিডিজি ঢাকা।

টিএ/ইএইচ/ডিসে ২২/১৯৪৫

আরো পড়ুন ঃ-

হ্যাকাথনের জন্য আবেদন গ্রহণ শুরু বাংলালিংকের

মৌমাছি রক্ষায় স্মার্ট মৌচাক

*

*

আরও পড়ুন