শাওমি আনছে প্রথম অ্যান্ড্রয়েড গো ফোন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমের ফোন বাজারে আনতে যাচ্ছে। এটি হবে প্রতিষ্ঠানটি প্রথম অ্যান্ড্রয়েড গো নির্ভর ফোন। ডিভাইসটির নাম রেডমি গো।

তবে প্রতিষ্ঠানটি চুপ থাকলেও সিঙ্গাপুরে তথ্য যোগাযোগ মাধ্যম উন্নয়ন কর্তৃপক্ষের (আইএমডিএ)  এক নথিতে ডিভাইসটি সম্পর্কে জানা যায়। ইতোমধ্যে মার্কিন ফেডারেল কমিউনিকেশন্স কমিশনের (এফসিসি) অনুমতি পেয়েছে ফোনটি।

এতে জানা যায়, ফোনটির মডেল নম্বর এম১৯০৩সি৩জিজি। ডুয়েল সিম ব্যবহারের পাশাপাশি এতে থাকবে ২.৪ গিগাহার্টজ ওয়াইফাই, ব্লুটুথ ৪.২ এবং ১ গিগাবাইট র‍্যাম। ডিভাইসটির পুরুত্ব হবে ১৪১*৭১ মিলিমিটার। ডিসপ্লে সাইজ হতে পারে ৬.০ ইঞ্চি।

এতে ব্যবহার করা হতে পারে এন্ট্রি লেভেলের প্রসেসর। ছবি তোলার জন্য পেছনে থাকবে একটি ক্যামেরা। তবে কোন ক্যামেরা ও প্রসেসর থাকবে সে সম্পর্কে জানা যায়নি।

অ্যান্ড্রয়েড গো ওএস নির্ভর ডিভাইসের মূল্য সাধারণত কম থাকে। ধারণা করা হচ্ছে, ডিভাইসটি মূল্য হতে পারে ১০০ ডলারের কম। হয়ত আগামী বছরের প্রথম প্রান্তিকে বাজারে আসতে পারে ডিভাইসটি।

সাশ্রয়ী বা মিডরেঞ্জের স্মার্টফোনের বাজারে শক্ত অবস্থানে রয়েছে শাওমি। এই ডিভাইসটি প্রতিষ্ঠানটির অবস্থান আরও পাকাপোক্ত করবে বলে ধারণা করো হচ্ছে।

টিএ/ইএইচ/ডিসে২০/২০১৮/২১৫৫

*

*

আরও পড়ুন