Header Top

১২ জিবি র‍্যামের ফোন আনলো লেনেভো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: প্রতিনিয়ত স্মার্টফোনের হার্ডওয়্যার শক্তিশালী হচ্ছে।

ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো উন্নত প্রসেসর ও অধিক র‍্যাম যুক্ত ডিভাইস বাজারে আনছে। সেই ধারাবাহিকতায় ১২ গিগাবাইট র‍্যাম ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের নতুন ফোন নিয়ে হাজির হলো লেনেভো।

সম্প্রতি প্রতিষ্ঠানটি চীনে এক সংবাদ সম্মেলনে লেনেভো জেড৫ প্রো জিটি নামে ফোনটি বাজারে আনার ঘোষণা দেয়।

ফোনটির নচবিহীন ডিসপ্লের সাইজ ৬ দশমিক ৩৯ ইঞ্চি, রেজুলেশন ২৩৪০*১০৮০ পিক্সেল ও স্ক্রিন টু বডি রেশিও ৯৫.০৬ শতাংশ। ডিভাইসটির পেছনে রয়েছে কার্বন ফাইবার ডিজাইন, যা এর আগে  ওয়ানপ্লাসের সিক্স-টির ম্যাকলেনার এডিশনে দেখা গেছে। নিরাপত্তার জন্য এতে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

চলতি মাসে বাজারে আসা কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৫৫ রয়েছে ডিভাইসটিতে। ১২ গিগাবাইট র‍্যামের পাশাপাশি স্টোরেজ সুবিধা দিতে মিলবে সর্বোচ্চ ৫১২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১৬ ও ২৪ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য রয়েছে স্লাইড ১৬ ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ব্যাকআপের জন্য আছে ৩ হাজার ৩৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই।

ডিভাইসটি আগামী মাসের ২৪ তারিখ থেকে বিশ্বব্যাপী বিক্রি শুরু হবে। এটি ৬, ৮ ও ১২ গিগাবাইট র‍্যামের সংস্করণে পাওয়া যাবে। মূল্য হবে যথাক্রমে ২৬৯৮ ইউয়ান (৩২ হাজার টাকা), ৩৩৯৮ ইউয়ান (৪১ হাজার টাকা) ও ৪৩৯৮ ইউয়ান (৫৩ হাজার টাকা)।

দ্য ভার্জ অবলম্বনে টিএ/এজেড/ডিসে ১৯/২০১৮/১৩৫০

*

*

আরও পড়ুন