প্লেস্টেশন ৪ থেকে ইউটিউবে ভিডিও শেয়ার সুবিধা চালু

সনি-প্লে-স্টেশন-গেইম-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গেইম কনসোল হিসেবে জাপানের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনির প্লেস্টেশন ৪ এর জনপ্রিয়তা বেশ। সম্প্রতি এই ডিভাইসটিকে আরও জনপ্রিয় করতে তুলতে নতুন ফিচার যুক্ত করেছে সনি। এখন থেকে গেইমাররা প্লেস্টেশন ৪ এ গেইম খেলার সময় গেইমের ভিডিও ফুটেজ সরাসরি ইউটিউবে আপলোড করতে পারবেন।

এর আগে শুধুমাত্র সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেইসবুকে সরাসরি ভিডিও আপলোড করার সুবিধা ছিলো। পরবর্তীতে তা ডাউনলোড করে ইউটিউব চ্যানেলে শেয়ার করা যেতো।

sony playstation-TechShohor

এতোদিন ধরে প্লেস্টেশন ৪ এর ব্যবহারকারীদের চাহিদা ছিলো সরাসরি ইউটিউবে গেইম ফুটেজ আপলোড করার ফিচার যুক্ত করার জন্য। এই ফিচারটি যুক্ত করায় বেজায় খুশি ব্যবহারকারীরা। ইউটিউব শেয়ার বাটনের মাধ্যমে শেয়ার করা যাবে গেইমের ফুটেজ যে কোনও ইউটিউব চ্যানেলে। এছাড়া “What’s New” ফিডে দেখা যাবে বন্ধুদের শেয়ার করা গেইমের ভিডিও ফুটেজ।

প্লেস্টেশন ৪ এ রয়েছে ৬৪ বিট সমর্থিত আটটি প্রসেসর কোর। গ্রাফিকাল ইউনিটে রয়েছে এএমডি গ্রাফিক্স কোর নেক্সট আর্কিটেকচারের প্রসেসর। অত্যাধুনিক এই গেইম কনসোলটিতে ৮ জিবি জিডিডিআর৫ র‍্যাম দেওয়া হয়েছে। স্টোরেজ এর জন্য রয়েছে ৫০০ গিগাবাইট হার্ডডিস্ক, যা বাড়ানোর সুযোগ রয়েছে। ৪কে রেজ্যুলেশন পর্যন্ত ডিসপ্লে আউটপুট দিতে সক্ষম এই ডিভাইসটি। সংযোগের জন্য রয়েছে ইথারনেট পোর্ট, ইউএসবি থ্রি/টু পোর্ট, ওয়াইফাই এবং ব্লুটুথ।

নতুন ফিচারের ফলে মাইক্রোসফটের এক্সবক্স ওয়ানের সঙ্গে নতুন করে প্রতিযোগিতা তৈরি করলো সনি।

– ম্যাশেবল অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন