vivo Y16 Project

সাশ্রয়ী দামে এইচটিসির নতুন ফোন

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের বাজারে খারাপ অবস্থানে থাকা এইচটিসি নতুন ফোন উন্মোচন করেছে। ‘এইচটিসি ডিজায়ার  ১২এস’ নামে ফোনটি সাশ্রয়ী দামের ক্রেতাদের লক্ষ্য করে আনা হয়েছে।

৫.৭ ইঞ্চি ডিসপ্লের ফোনটির রেজুলেশন ৭২০*১৪৪০ পিক্সেল এবং রেশিও ১৮:৯।  প্রসেসর রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৫। ৩ ও ৪ গিগাবাইট র‍্যামের সংস্করণে ডিভাইসটি যথাক্রমে ৩২ ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণে পাওয়া যাবে।  চাইলে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে মেমোরি বৃদ্ধি করা যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও।

ডুয়েল সিম সুবিধার পাশাপাশি মিলবে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস ইত্যাদি সুবিধা। রয়েছে মাইক্রো ইউএসবি ও ৩.৫ এমএম হেডফোন পোর্ট জ্যাক।

Techshohor Youtube

ছবি তোলার জন্য ফোনের পেছনে রয়েছে এফ/২.০ অ্যাপাচার সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। যা দিয়ে এইচডি ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.২ অ্যাপাচারের ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও ফ্ল্যাশ।

ব্যাকআপ সুবিধা দিতে থাকবে ৩ হাজার ৭৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ১৫০ গ্রাম ওজনের ডিভাইসটির পুরুত্ব ১৫৪.৮*৭২.৭*৮.৩ মিলিমিটার।

কালো, লাল ও ধূসর রঙে পাওয়া যাবে ফোনটি। ৩ ও ৪ গিগাবাইট র‍্যামের ডিভাইসটির মূল্য যথাক্রমে ৫৯৯০ টিডব্লিউডি বা ১৬ হাজার টাকা ও ৬৯৯০ টিডব্লিউডি  বা ১৯ হাজার টাকার মতো হবে।

জিএসএমএরিনা অবলম্বনে টিএ/ইএইচ/ডিসে১৭/২০১৮/২০৪৫

*

*

আরও পড়ুন

vivo Y16 Project