ধন্যবাদ দিয়ে বাজেট সংশোধনীতে বিসিএসের ৮ প্রস্তাব

Budget-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন বাজেটে তথ্যপ্রযুক্তি খাতে বরাদ্দ ও সুবিধা নিয়ে সন্তোষ প্রকাশ করে ৮ দফা সংশোধনী প্রস্তাব দিয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)। মঙ্গলবার বিকেলে দেশের আইটি ব্যবসায়ীদের সংগঠন বিসিএস আনুষ্ঠানিকভাবে এ বাজেট প্রতিক্রিয়া জানায়।

প্রতিক্রিয়ায় ২০১৪-২০১৫ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে তথ্যপ্রযুক্তি খাতে ৬৬ শতাংশ বরাদ্দ বাড়ানো, ইন্টারনেট ও নেটওয়ার্কিং যন্ত্রাংশে শুল্ক কমানো, কর অবকাশ সুবিধা ২০১৯ সাল পর্যন্ত করা, কোম্পানির কর হার কমানো এবং ব্যক্তি পর্যায়ে কর হার পূনর্বিন্যাসের জন্য সরকারকে ধন্যবাদ জানায় বিসিএস।

Budget-TechShohor

তবে সরকারের কাছে সংগঠনটি ৮ দফা সংশোধনীও রাখে। ২৭ ইঞ্চি পর্যন্ত কম্পিউটর মনিটর আমদানিতে শুল্ক মওকুফ, ইন্টারনেট ব্যবহারে গ্রাহক পর্যায়ে ১৫ শতাংশ শুল্ক কমানো, আইসিটি পণ্য আমদানিতে সরকারের এইচএস কোড পূনর্বিন্যাস, আইসিটিকে শিল্পের মর্যাদা দিয়ে বাড়ি ভাড়ার মূসক থেকে সম্পূর্ণ অব্যাহতি, সিসি ক্যামেরা আমদানিতে শুল্ক হ্রাস, ওয়েবক্যাম ডিভাইসে ১০ শতাংশ আমদানি শুল্ক প্রত্যাহার, আইসিটি পণ্যের ওপর এটিভি ৪ শতাংশ থেকে কমিয়ে ৩ শতাংশ করা এবং হার্ডওয়্যার, সফটওয়্যার ও নেটওয়ার্কিংয়ের সম্পূরক কর অবকাশ সুবিধা সম্প্রসারণ চেয়ে সংশোধনী চায় বিসিএস।

– আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন