আসুসের চোখ গেইমিং ও হার্ডকোর স্মার্টফোনে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিজেদের ভিশন বা লক্ষ্য স্থির করে ফেলেছে তাইওয়ানিজ প্রযুক্তি ব্র্যান্ড আসুস।

প্রতিষ্ঠানটি সম্প্রতি স্মার্টফোনে জোর দিয়েছে। আর সে জন্য নিজেদের লক্ষ্য স্থির করেছে প্রতিষ্ঠানটি। আসুস ভবিষ্যতে স্মার্টফোনের বাজারে নিজেদের অবস্থান শক্ত করবে গেইমিং ফোন এবং ‘পাওয়ার ইউজার’ বা যারা খুব শক্তপোক্ত কাজে স্মার্টফোন ব্যবহার করতে চান তাদের জন্য কাজ করবে।

কিছুদিন আগেই প্রতিষ্ঠানটি গেইমারদের লক্ষ্য করে তাদের আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ সিরিজ বাজারে এনেছে। প্রতিষ্ঠানটি সিরিজটিতে সাড়াও পাচ্ছে বলে জানিয়েছে।

এবার প্রতিষ্ঠানটি নাকি জেনফোন এআর, জেনফোন জুম এবং প্যাডফোন নিজে কাজ করছে বলে জানাচ্ছে একটি প্রতিবেদন। এগুলো প্রতিষ্ঠানটির ‘কুল এক্সপেরিমেন্ট’ হিসেবে নিয়ে আসবে বলে বলা হচ্ছে। যেখানে কিন্ডা ইনোভেশন থাকবে।

আসুস ২০১৭ সালে বিশ্বের পঞ্চম কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে স্থান পেয়েছিল। যদিও এর মোবাইল বিভাগ অন্য ফোনগুলোর সঙ্গে এখনো বলার মতো কোন অবস্থান তৈরি করতে পারেনি।

সম্প্রতি বাজারে একটি গেইমিং ফোনও ছেড়েছে আসুস। আসুস আরওজি নামের ফোনটি দিয়ে ইতোমধ্যে সাড়াও ফেলেছে তারা। গেইমারদের কাছে ফোনটি জনপ্রিয়তা পেয়েছে। যদিও এখনো এটি নির্দিষ্ট কিছু দেশে পাওয়া যায়।

এছাড়াও প্রতিষ্ঠানটি ফ্ল্যাগশিপ কিছু ডিভাইস তৈরি করতে চায়।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জনি শিহ বলেন, মোবাইল ফোনের বিভাগটি একটি যুদ্ধক্ষেত্রের মতো। তাই সেখানে নামার আগে অনেক ধরনের প্রস্তুতি নিতেই হবে।

এটা নিয়ে কাজ করতে গেলে আসুসকে অন্তত আরও ২০০ মিলিয়ন ডলার উদ্ভাবনী কাজেই ব্যয় করতে হবে। তাই সেখানে প্রতিটি পদক্ষেপ হতে হবে খুব সাবধানী, সতর্কতার সঙ্গে, বলেন তিনি।

এতোদিন মোবাইল বিভাগটিকে খুব একটা জোর দেয়া হয়নি বলেই সেটি অনগ্রসর হয়ে আছে বলেও মন্তব্য করেন তিনি। দবে এবার গেইমারদের জন্যই কাজ করে নির্দিষ্ট একটা গ্রাহক শ্রেণী ধরতে চায় আসুস।

তাই তাদের লক্ষ্য হার্ডকোর ব্যবহারকারী ও গেইমার।

গিজচায়না অবলম্বনে ইএইচ/ডিসে১৪/২০১৮/১৮০০

*

*

আরও পড়ুন