গুগল সার্চে যা কিছু শীর্ষে

harry-megan-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  গুগল সার্চের বৈশ্বিক তালিকাতেও ছিল ওয়ার্ল্ড কাপের জয়জয়কার। ব্যবহারকারীদের আগ্রহের কেন্দ্রে ছিলো ফুটবলের সবচেয়ে বড় আসরটি। খবর বিভাগেরও শীর্ষ স্থান দখল করেছে ওয়ার্ল্ড কাপ।

একই বিভাগে বিশ্ববাসীর কাছ থেকে সবচেয়ে বেশি মনোযোগ পেয়েছেন এক সময়ের টিভি সিরিজ তারকা ও ব্রিটিশ রাজবধূ মেগান মার্কেল। এছাড়া, রাজ পরিবারের বিয়ের খবর রয়েছে তালিকার চতুর্থ স্থানে।

অ্যাক্টরস বিভাগের শীর্ষে রয়েছেন হলিউডের র‍্যাম্বো খ্যাত তারকা সিলভেস্টার স্ট্যালন। খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি বার খোঁজ করা হয়েছে আমেরিকান বাস্কেটবল প্লেয়ার ট্রিস্টান থম্পসনকে। মিউজিশিয়ানদের তালিকায় শীর্ষে রয়েছেন ডেমি লোভাটো।

২০১৮ সালে বিশ্ববাসী হারিয়েছে বেশ কয়েকজন তারকাকে। বছরের ২০ এপ্রিল আত্মহত্যা করেন সুইডিশ মিউজিশিয়ান এভিচি। পৃথিবী ছেড়ে বিদায় নেওয়া ব্যক্তিদের মধ্যে তার ব্যাপারেই সবচেয়ে বেশি জানতে চেয়েছেন গুগল ব্যবহারকারীরা।

সবচেয়ে বেশি বার খোঁজ করা হয়েছে ব্ল্যাক প্যান্থার মুভিটি সম্পর্কে। এ তালিকার দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে ডেডপুল, ভেনম ও অ্যাভেঞ্জারস ইনফিনিটি ওয়ার।

প্রতি বছর সবচেয়ে বেশি বার খোঁজ করা স্মার্টফোনের তালিকা প্রকাশ করে গুগল। কিন্তু এবার কোনো বৈশ্বিক তালিকা প্রকাশ করেনি সার্চ জায়ান্টটি।

তবে অস্ট্রেলিয়ানদের আগ্রহের কেন্দ্রে থাকা স্মার্টফোনগুলোর তালিকা প্রকাশ করেছে গুগল। এ তালিকার শীর্ষে রয়েছে আইফোন ১০ এস, হুয়াওয়ে মেট ২০ প্রো, আইফোন ১০, হুয়াওয়ে প্রো ২০ লাইট, আইফোন ১০ আর। শীর্ষ ১০ এর বাকি ফোনগুলো হলো হুয়াওয়ে পি২০, স্যামসাং গ্যালাক্সি এস৯, হুয়াওয়ে পি২০, হুয়াওয়ে পি২০ প্রো, হুয়াওয়ে পি২০ লাইট ও শাওমি (মডেলের নাম নেই)।

গুগল ট্রেন্ডস অবলম্বনে এজেড/ ডিসে ১৩/২০১৮/১৩১০

*

*

আরও পড়ুন