বাংলাদেশিরা বেশি খুঁজেছেন কলিন্দাকে

croetia-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবহারকারীরা কী নিয়ে সবচেয়ে বেশি প্রশ্ন করেছেন প্রতিবছর তার তালিকা প্রকাশ করে গুগল। এবারও তার ব্যতিক্রম হয়নি।

প্রতিটি দেশ অনুযায়ী সার্চ করার বিষয় বস্তুগুলো আলাদা। তবে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানে সবচেয়ে বেশি বার খোঁজ করা বিষয়ের শীর্ষে রয়েছে খেলা।

যুক্তরাষ্ট্রেও ওয়ার্ল্ড কাপ নিয়েই বেশি প্রশ্ন করেছেন গুগল ব্যবহারকারীরা। ভারতে ফিফা ওয়ার্ল্ড কাপ রয়েছে প্রথম স্থানে। বাংলাদেশ ও পাকিস্তানে ক্রিকেট রয়েছে শীর্ষে।

Techshohor Youtube

বাংলাদেশি ব্যবহারকারীদের সার্চ নিয়ে তিনটি বিভাগের তালিকা প্রকাশ করেছে গুগল। বিভাগগুলো হলো সার্চেস, পিপল ও মুভিজ।

দেশের সার্চেজ বিভাগে প্রথম স্থানে রয়েছে ক্রিকবাজ। দ্বিতীয় স্থানে আছে ওয়ার্ল্ড কাপ। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজাল্ট। পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে যথাক্রমে রয়েছে লাইভ ফুটবল, আইপিএল, এশিয়া কাপ ও বাংলাদেশ ভার্সেস জিম্বাবুয়ে ক্রিকেট খেলা। নবম ও দশম স্থানে আছে ৪এক্স ব্রিউরি ব্রিসবেন ও বাংলাদেশ ভার্সেস ইন্ডিয়ার ক্রিকেট খেলা।

পিপল বিভাগে সবচেয়ে বেশি বার খোঁজা হয়েছে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার-কিতারোভিচ, মালায়লাম অভিনেত্রী প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার ও ব্রিটিশ রাজবধূ মেগান মার্কেলকে। এই তালিকায় আরও রয়েছে ফ্রান্সের ফুটবলার এমবাপ্পে, গায়ক নিক জোনাস, খালেদা জিয়া ও হিরো আলোমের নাম।

এছাড়া, শীর্ষ ১০ এ রয়েছে তিন পর্ণ তারকা মিয়া খলিফা, সানি লিয়ন ও মিয়া মালকোভার নাম।

মুভিজ বিভাগে অ্যাভেঞ্জারস ইনফিনিটি ওয়ার বাদে শীর্ষ ৫ এর বাকি ছবিগুলো বলিউডের। ছবিগুলো হলো থাগস অব হিন্দুস্তান, টাইগার জিন্দা হ্যা, রেস ৩ ও বাগি ২। এছাড়াও, শীর্ষ ১০ এ রয়েছে ব্ল্যাক প্যান্থার, সঞ্জু, দ্য নান, হেইট স্টোরি ৪ ও ভেনম মুভির নাম।

গুগল ট্রেন্ডস অবলম্বনে এজেড/ ডিসে ১৩/২০১৮/১১৩৫

*

*