vivo Y16 Project

ফোনকে নতুন সাজ দেবে যে লঞ্চার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শখের ফোনকে আরও রঙিন করে তুলতে কে না চায়। এ জন্য রয়েছে অনেক লঞ্চার। সেগুলোর মধ্যে থেকে আপনার জন্য একটির খবর জানাচ্ছে টেকশহরডটকম।

ঈদের ছুটিতে হাতে না থাকলে ট্রাই করে দেখতে পারেন এটি। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগল প্লে স্টোরে থাকা এসব লঞ্চার ইন্সটল করলে ফোনের ইউজার ইন্টারফেস পরিবর্তন করা যায়।

এ ছাড়া পছন্দমত নানা ফিচার উপভোগ করা যায়, যা ডিফল্ট অপারেটিং সিস্টেমে থাকে না। ইউজার ইন্টারফেসকে আরও সহজ ও রঙিন করে দিতে সম্প্রতি উন্মোচন করা হয়েছে নাইগারা নামে একটি লঞ্চার। চলুন দেখি কি আছে এতে।

Techshohor Youtube

আপনি যদি একদম ফ্রেশ হোমস্ক্রিন পছন্দ করেন, তাহলে আপনার জন্য চমৎকার একটি লঞ্চার হতে পারে এটি। এতে রয়েছে সাধারণ অ্যাপ ড্রয়ার। ইংরেজি বর্ণমালা অনুযায়ী অ্যাপগুলো সেখানে সাজানো রয়েছে।

নির্দিষ্ট বর্ণের উপর টাচ করে সেই নামের অ্যাপগুলো দেখা যাবে। ধরুণ, আপনি ফেইসবুক অ্যাপটি চালু করবেন। সেক্ষেত্রে ‘F’ টাচ করলে প্রথম বর্ণ এফ রয়েছে এমন সব অ্যাপের তালিকা পাবেন। সেখান থেকে ফেইসবুক চালু করতে পারবেন।

অনেকের ফোনের ডিসপ্লে বড় হওয়ার কারণে এক হাতে ডিভাইসটি অপারেট করতে পারেন না। এ লঞ্চার ব্যবহারের পর ইউজার ইন্টারফেস নতুন রূপ পাওয়ায় এ ঝামেলা থেকে মুক্তি মিলবে।

লঞ্চারের হোম স্ক্রিন থেকেই ফোনে আসা নোটিফিকেশনগুলো দেখে নেওয়া যাবে। চাইলে কোনো নোটিফিকেশন ব্লক করেও রাখা যাবে।

অ্যাপ হাইড করেও রাখা যাবে এ লঞ্চারের মাধ্যমে। যদি কোনো অ্যাপের আইকন পছন্দ না হয় সেটিও বদলে নেওয়া যাবে।

এ ঠিকানা থেকে লঞ্চারটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে। গুগল প্লে থেকে অ্যাপটি ১০ লাখের বেশি ডাউনলোড হয়েছে।

টিএ/আরআর/ ৫ জুন/২০১৯/৩.৪০

*

*

আরও পড়ুন

vivo Y16 Project