ইউটিউবের রিওয়াইন্ড ভিডিওতে এতো ডিসলাইক!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বলুন তো ইউটিউবে সবচেয়ে বেশি ডিলাইক পাওয়া ভিডিও কোনটি? স্যোশাল মিডিয়াতে আনাগোনা থাকলে হয়তো জেনে থাকবেন গানটির নাম বেবি। জাস্টিন বিবারের গাওয়া গানটি জনপ্রিয় হলেও সেখানে ডিসলাইক পড়েছে মুড়ি মুড়কি মতো।

তবে দ্বিতীয় সর্বচ্চো ডিসলাইক পাওয়া ভিডিওটির নামটি শুনলে আপনি একটু অবাকই হবেন। কেননা ভিডিওটি ইউটিউব নিজেই তৈরি করেছে।

সাধারণত প্রতি বছর ভিডিও শেয়ারিং প্লাটফর্মটিতে আলোচিত বিষয় ও জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটরদের নিয়ে একটি ভিডিও প্রকাশ করে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি। সেই ধারাবাহিকতায় এবারও প্রকাশ করা হয় ‘ইউটিউব রিওয়াইন্ড ২০১৮’ নামের নতুন একটি ভিডিও।

প্রতিবার রিওয়াইন্ড ভিডিওগুলো বেশ সাড়া পায়। কিন্তু এবার জনপ্রিয়তার বদলে তা সমালোচনার মুখে পড়েছে। তাই এ পর্যন্ত ৭৯ লাখ ডিসালাইক পড়েছে ভিডিওটিতে। যা ইউটিউবের ইতিহাসে দ্বিতীয় সর্বচ্চো ডিসলাইক।

৬ ডিসেম্বর আপলোড করা ভিডিওটি এখন পর্যন্ত ১১ কোটি ২৭ লাখেরও বেশি বার দেখা হয়েছে। লাইক পড়েছে ২১ লাখ। ভিডিওটির নিচে ১৫ লাখের বেশি মন্তব‍্য রয়েছে। বেশিভাগ মন্তব‍্যে ভিডিওটির সমালোচনা করা হয়েছে।

ভিডিওটি পছন্দ না হওয়ার পেছনে কারণ হিসেবে রয়েছে, জনপ্রিয় ভিডিও ক্রিয়েটরদের অবমূল্যায়ন করা। ভিডিওটিতে তাদের কথা উল্লেখ করা হয়নি। ইউটিউবের সবচেয়ে জনপ্রিয় ব‍্যক্তিত্ব পিউডিপাইও নেই ভিডিওটিতে। যা ভক্তরা মেনে নিতে পারেনি।

জাস্টিন বিবারের বেবি গানের ডিসলাইকের সংখ‍্যা ৯৭ লাখ। এখন দেখার বিষয় হলো ডিসলাইকের দিক দিয়ে ইউটিউব রিওয়াইন্ড ভিডিওটি বিবারের বেবি গানকে পেছনে ফেলে কিনা।

ম‍্যাশেবল অবলম্বনে টিএ/ইএইচ/ ডিসে১১/২০১৮/১৩০০

আরো পড়ুন: 

*

*

আরও পড়ুন