ইনস্টাগ্রামে পাঠানো যাবে ভয়েস ম‍্যাসেজ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রাহকের চাহিদা অনুযায়ী একের পর এক নতুন ফিচার আনা হচ্ছে ইনস্টাগ্রামে। সেই ধারাবাহিকতায় ভয়েস ম্যাসেজ সুবিধা যুক্ত করা হয়েছে জনপ্রিয় এই ছবি শেয়ারিং প্লাটফর্মটিতে।

নতুন ফিচারটির ফলে ইনস্টাগ্রাম ব‍্যবহারকারীরা বন্ধুদের ১ মিনিটের ভয়েস ম‍্যাসেজ পাঠাতে পারবেন। প্রাইভেট ও গ্রুপ ম‍্যাসেজ অপশনে কাজ করবে ফিচারটি। অ‍্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণে পাওয়া যাবে এই সুবিধা। অনেক ডিভাইসে নতুন আপডেটটি এখনো আসেনি। তবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, শিগগির সব ডিভাইসে পৌঁছে যাবে ইনস্টাগ্রাম অ‍্যাপে আসা নতুন আপডেটটি।

ভয়েস ম‍্যাসেজ ফিচারটি ব‍্যবহার করতে হলে প্রথমে ইনস্টাগ্রাম অ‍্যাপটি চালু করতে ম‍্যাসেজ অপশনে যেতে হবে। তারপর যে বন্ধুকে ভয়েস ম‍্যাসেজ পাঠাতে চান তার চ‍্যাট বক্সে গেলে নিচের দিকে একটি মাইক্রোফোনের আইকন দেখা যাবে। সেখানে ট‍্যাপ করে আপনার ভয়েস ম‍্যাসেজটি রেকর্ড করতে হবে। এরপর তা বন্ধুদের পাঠিয়ে দেয়া যাবে।রেকর্ডটি যদি পছন্দ না হয় তাহলে বাম পাশে সোয়াইপ করে তা বাতিল করা যাবে।

এদিকে গেল মাসে ইনস্টাগ্রামের স্টোরিজে নতুন একটি ফিচার উন্মোচন করা হয়। সেখানে কাছের বন্ধুদের বেছে নিয়ে স্টোরিজ শেয়ারের সুবিধা যুক্ত যায়।

জিএসএমএরিনা অবলম্বনে টিএ/ইএইচ/ ডিসে১১/২০১৮/২০৩০

আরো পড়ুন:

*

*

আরও পড়ুন