মামলা থেকে বাঁচালে ৫ মিলিয়ন ডলার দিবেন কিম

schmitz-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পাইরেসি মামলা থেকে রক্ষা করতে পারলে ৫ বিলিয়ন ডলার পুরস্কার ঘোষনা করেছে ফাইল শেয়ারিং ওয়েবসাইট মেগাআপলোড। মেগাআপলোডের প্রতিষ্ঠাতা কিম ডটকম এই পুরস্কারের ঘোষনা দিয়েছেন।

পাইরেসির অভিযোগে বছর খানেক আগে মামলায় জড়ান কিম। আর এই যন্ত্রনা থেকে মুক্তির জন্যই কিম এমন কাউকে খুঁজছেন যিনি আইনগত সহায়তা দিয়ে তাকে বাচাঁবেন। তার জন্য বরাদ্ধকৃত পুরস্কার থাকছে।

schmitz_2114833b

জার্মানে জন্ম নেওয়া নিউজিল্যান্ডের এই উদ্যোক্তা বর্তমানে জামিনে আছেন। অভিযোগ আনা হয়, পাইরেটেড কনটেন্ট আপলোডের কারনে বিনোদন শিল্পের অন্তত ৫০০ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে। আর এসব কনটেন্ট আপলোড করেছে সাইটটির নিবন্ধিত প্রায় ১৫ লাখ ব্যবহারকারী।

তবে কিম তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, অন্যের দোষ তার উপর চাপিয়ে দিয়ে হেনস্থা করা হচ্ছে। পাল্টা অভিযোগে কিম বলেন, তার এবং মেগাআপলোডের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে হোয়াইট হাউস। আর এতে ইন্ধন যুগিয়েছে হলিউড। তাছাড়া ওবামা সরকার পুনরায় নির্বাচনে জিততে এটাকে একটা গুরুত্বপূর্ণ ইস্যু বানানো হয়েছিলো।

কিম যুক্তরাষ্ট্র সরকার, নিউজিল্যান্ড সরকার, গোয়েন্দা সংস্থা ও হলিউডকে তার বিরুদ্ধে আনা অভিযোগের তথ্য প্রমাণাদি দিতে বলেছেন।

– দ্য টেলিগ্রাফ অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

*

*