রেন্ডার ভিডিওতে পিক্সেলের লাইট সংস্করণ

pixel-3-xl-lite-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পিক্সেল সিরিজের নতুন দুটি ফোন আনতে যাচ্ছে গুগল। ফোন দুটি হবে পিক্সেল ৩ ও ৩ এক্সএলের সাশ্রয়ী সংস্করণ।

পিক্সেল ৩ লাইট ও ৩ এক্সএল লাইট নামের ফোনগুলো সম্পর্কে অনলাইনে চলছে নানা গুঞ্জন। সম্প্রতি ডিভাইস দুটির রেন্ডার ভিডিও প্রকাশ করছে অনল‍িকস ও ৯১মোবাইল।

ভিডিওটিতে দেখা যায়, ডিভাইস দুটির ডিজাইন দেখতে প্রায় একই ধরনের। পেছনে রয়েছে একটি ক্যামেরা ও ফ্ল্যাশ। ক্যামেরার ঠিক নিচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ডান সাইডবারে রয়েছে আগের মতোই ৩.৫এমএম হেডফোন জ্যাক। ডান পাশে রয়েছে পাওয়ার ও ভলিউম আপ-ডাউন বাটন।

পুরু বেজেলের ডিভাইসটির কনফিগারেশনের তথ্য প্রকাশ করেছে গিকবেঞ্চেও। এ থেকে জানা যায়, পিক্সেল ৩ লাইট ও ৩ এক্সএল লাইটের ডিসপ্লে সাইজ হবে যথাক্রমে ৫ দশমিক ৫ ইঞ্চি ও ৬ দশমিক ৩ ইঞ্চি।

দুটি ডিভাইসেই থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭০ প্রসেসর। ডিভাইসটিতে রয়েছে ৪ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। গ্রাফিক্স সুবিধার জন্য আছে অ্যাড্রেনো ৬১৫ জিপিইউ। ব্যাকআপের জন্য থাকছে ২ হাজার ৯১৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে মিলবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই।

ধারণা করা হচ্ছে, পিক্সেল লাইট সংস্করণের মূল‍্য শুরু হবে ৫০০ মার্কিন ডলার (৪০ হাজার টাকা) থেকে। তবে ডিভাইস দুটি কবে বাজারে ছাড়া হবে সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

গিজচায়না অবলম্বনে টিএ/এজেড/ ডিসে১১/২০১৮/১০৪১

*

*

আরও পড়ুন