বিজ্ঞাপনের ঝামেলা এড়াতে চান?

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্টারনেট চালু থাকলে বিভিন্ন অ্যাপে বা ওয়েবসাইটে পপ-আপ অ্যাড দেখা যায়। মাঝে মাঝে জরুরি কাজের মাঝখানে বিজ্ঞাপন চলে আসে। এতে কাজের ব্যাঘাত ঘটে।

যদি ফোনে কিছু অ‍্যাপ ইন্সটল করা হয় তাহলে এই ঝামেলা থেকে রক্ষা পাওয়া যাবে। বিজ্ঞাপন ঠেকাতে কিছু অ‍্যাপের খোঁজ দেওয়া হলো এখানে।

ব্লকাডা (BLOKADA)

অ‍্যাপটি ফোনে ইন্সটল করে শুধু মাত্র চালু করে দিলেই কেল্লাফতে। এরপর ফোনে থাকা সব অ‍্যাপ ও ব্রাউজার মনিটর করে বিজ্ঞাপন দেখা মাত্রই তা ব্লক করে দেবে অ‍্যাপটি। ওয়াইফাই ও মোবাইল ডেটাতে অনায়াসে কাজ করবে এটি। ডিভাইস রুটের ঝামেলাও নেই এতে।

অ‍্যাপটিতে রয়েছে নোটফিকেশন সুবিধা। কোনো বিজ্ঞাপন ব্লক করলে তা নোটিফিকেশনের মাধ‍্যমে জানিয়ে দেবে অ্যাপটি। তবে চাইলে নোটিফিকেশন বন্ধ করেও রাখা যাবে। অ‍্যান্ড্রয়েড ব‍্যবহারকারীরা অ্যাপটি  এই ঠিাকানা থেকে ডাউনলোড করতে পারবেন। অ‍্যাপটি গুগল প্লেস্টোরে পাওয়া যাবে না।

বিজ্ঞাপন মুক্ত ওয়েবসাইট ব্রাউজ করতে

বিজ্ঞাপনের কারণে যেমন বিরক্তির উদ্রেক হয় তেমনি ওয়েবসাইট লোডও হয় দেরিতে। বিজ্ঞাপন মুক্ত ওয়েবসাইট পেতে চাইলে অ‍্যাডব্লকার ব্রাউজারটি ব্যবহার করা যেতে পারে।

ব্রাউজারটি তুলনামূলকভাবে কম ডেটা খরচ করে এবং ২০ শতাংশ ব‍্যাটারি সাশ্রয়ী করে। যদি কখনো কোনো সাইটের বিজ্ঞাপন দেখার প্রয়োজন হয় তাহলে ওয়েবসাইট থেকে অ‍্যাডব্লক ফিচারটি তুলেও নিতে হবে। কাজটি করতে ‘settings’ থেকে ‘block ads on this site’ অপশনটি থেকে টিক চিহ্ন তুলে দিতে হবে।

অ্যান্ড্রয়েড প্লাটফর্মে ৪.৩ রেটিং প্রাপ্ত ব্রাউজারটির সাইজ ৩৯ মেগাবাইট। ব্রাউজারটি ১ কোটির বেশি ডাউনলোড হয়েছে। ডাউনলোড করা যাবে এই ঠিকানা থেকে।

আইওএস ব‍্যবহারকারীরা এই ঠিকানা থেকে ব্রাউজারটি ডাউনলোড করতে পারবেন।

টিএ/ এজেড/ মার্চ ২৭/ ২০১৯/১১০৫

আরও পড়ুন –

*

*

আরও পড়ুন