Techno Header Top and Before feature image

সবার আগে দেশের এমআই এ১ ফোনে পাই আপডেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শাওমির জনপ্রিয় ফোন এমআই এ১ অ্যান্ড্রয়েড পাই আপডেট পাচ্ছে। সর্বপ্রথম বাংলাদেশের ব্যবহারকারীদের কাছেই আপডেট পাঠানো হচ্ছে। ভবিষ্যতে এ দেশে কারখানা করার কথাও জানিয়েছে ব্র্যান্ডটি।

আপডেটটি ফোনের ১ জিবি ৭৪ এমবি জায়গা দখল করবে। নতুন ফিচার হিসেবে এতে যুক্ত হয়েছে এফএম রেডিও, অ্যাডাপ্টিভ ব্যাটারি, ভলিউম কন্ট্রোল মেনু ও ব্রাইটনেস।

এ ছাড়া নেভিগেশন সহজ করা ও ব্যবহারকারীর চাহিদা বুঝে অ্যাপের সুপারিশ করার ফিচারও আনা হয়েছে নতুন আপডেটে।

pai-techshohor
যা থাকছে পাই আপডেটে। ছবি : গিজমোচায়না

সাম্প্রতিক সময়ে বাংলাদেশকে গুরুত্বপূর্ণ বাজার বলে ভাবছে শাওমি। গত জুলাইয়ে এখানে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে চীনের প্রযুক্তিপণ্য নিমার্তা প্রতিষ্ঠানটি। এর ফলে আন্তর্জাতিক বাজারের মতো দামে বিক্রি শুরু হয় এ ব্র্যান্ডের ফোন।

শাওমির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জেইন জানিয়েছেন, ভবিষ্যতে তারা কারখানা চালু করতে চান বাংলাদেশে। আপাতত স্মার্টফোন বিক্রি শুরু করলেও আগামীতে তারা অ্যাক্সেসরিজও নিয়ে আসবেন। এরপর অন্যান্য হোম অ্যাপ্লায়েন্স পণ্যও আনা হবে।

এম আই এ এর আগে গত মাসে এমআই এ২ ও এ২ লাইট ফোন দুটি পাই আপডেট পায়।

শাওমির প্রথম অ্যান্ড্রয়েড ওয়ান ফোন হচ্ছে এমআইএ ১। ফোনটি বাজারে আসে ২০১৭ সালের সেপ্টেম্বরে। এতে আছে ৫ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ।

ফোনটির পেছনে আছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। সামনে আছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ব্যাকআপের জন্য আছে ৩০৮০ এমএএইচ ব্যাটারি। নিরাপত্তার জন্য আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, টাইপসি পোর্ট ও অডিও জ্যাক।

আরও পড়ুন

আন্তর্জাতিক বাজারের দামেই মিলবে শাওমি ডিভাইস

শাওমি এ১ পাচ্ছে ওরিও আপডেট

গিজমো চাইনা অবলম্বনে এজেড/আরআর/ডিসে ১০/২০১৮/১১৩০

*

*

আরও পড়ুন