জনসম্মুখে ধূমপান করবেন না মাস্ক

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার প্রধান বলেছেন, স্পেস এক্সের প্রধান ইলন মাস্ক আর কখনো জনসম্মুখে ধূমপান করবেন না।

এক সাক্ষাৎকারে নাসার কর্মকর্তা জিম ব্রেইডেনস্টেন এমন কথা জানিয়েছেন বলে বিভিন্ন সংবাদ মাধ্যম প্রকাশ করেছে।

এর আগে গত সেপ্টেম্বরে স্পেসএক্সের প্রধান নির্বাহী ইলন মাস্ক এক ওয়েব অনুষ্ঠানে অতিথি হয়ে গিয়ে সেখানে সবার সামনেই গাঁজা খেতে শুরু করেন। এরপর ছবি ও ভিডিওটি সামাজিক মাধ্যমসহ বিভিন্ন সংবাদ মাধ্যমেও প্রকাশ ও প্রচার হয়। একই সঙ্গে টেসলার শেয়ারমূল্যে ধ্বস নামে।

ব্রেইডেনস্টেন বলেন, মাস্কের এমন কর্মকাণ্ড করা মোটেও উচিত হয়নি। যে কারণেই তিনি এমন করেন না কেন, মানুষ কখনোই বিষয়টিতে ভালোভাবে নেবেন না।

এই কর্মকর্তা জানান, কয়েকদিন আগেই মাস্কের সঙ্গে আমার দেখা ও কথা হয়েছে। সেখানে আমি তাকে বলেছি, নাসার কর্মকর্তা, এমনকি বিনিয়োগকারীরাও এমন কোন দৃশ্য দেখতে চান না। কারণ এটি প্রশ্নবিদ্ধ আচরণ।

আমাদের বেশকিছু কথা হয়েছে এসময়। আমি তাকে বলেছি, সবার আগে আমাদের নিরাপত্তা দরকার। আপনি সবসময় মানুষের নিরাপত্তা দেবার কথা বলে আসছেন। কিন্তু এমন ঘটনা সেটিকে লঙ্ঘন করে। তাই তারা কেউই এমন কিছু আর ভবিষ্যতে দেখতে চান না, বলেন ব্রেইডেনস্টেন।

ওয়াশিংটনে নাসার প্রধান কার্যালয়ে দ্য আটলান্টিক’কে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথা জানান নাসা প্রধান।

বর্তমানে যাতায়াত ব্যবস্থাকে আরও সহজ ও দ্রুতগামী করতে স্পেসএক্সের পাশাপাশি নাসাও কাজ করছে।

একটি প্রতিষ্ঠানের প্রধান হতে গেলে তাকে অনেক ধরনের দায়িত্ব নিতে হয়। তাই অনেক বিষয়ই থাকে যেগুলো চাইলেও করা যাবে না। কারণ, আপনি তখন সেই প্রতিষ্ঠানের একজন। তাই বিষয়টি নিয়ে যেন কোন দ্বিধা না থাকে সেটাই করা উচিত, বলেন ব্রেইডেনস্টেন।

দ্য আটলান্টিক অবশ্য এটাকে ইলন মাস্কের জন্য নাসা কর্মকর্তার হুশিয়ারি বলছে। কারণ, ইলন মাস্কের জন্য নাসাকেও প্রশ্নবিদ্ধ করা হতে পারে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস অবলম্বনে ইএইচ/ডিসে১/২০১৮/১৯০৯

*

*

আরও পড়ুন